মাদ্রিদে বিক্রমপুর মুন্সীগঞ্জবাসীর বাংলা নববর্ষ উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০১৯, ১১:২৪

বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে স্পেনের মাদ্রিদে বসবাসকারী বাংলাদেশিরা স্বতঃস্ফূর্তভাবে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করেছে।

সোমবার (২৯ এপ্রিল ) বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতি স্পেনের উদ্যোগে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে ‘বাংলা নববর্ষ’ উদযাপন করা হয়। 

রাজধানী মাদ্রিদের পার্শ্ববর্তী পিরামিড পার্কে দেশীয় নানান রঙের পোশাক পরে তাদের পরিবারের সদস্যরা বর্ণিল পোশাকে সজ্জিত হয়ে অনুষ্ঠানে যোগদান করেন। উপস্থিতি দেখে মনে হয় এ যেন প্রবাসের বুকে এক টুকরো বাংলাদেশ, যা বিদেশিদেরও বেশ আকৃষ্ট করে। অনুষ্ঠানে দেশীয় নানা রকম খাবার দিয়ে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ণ করা হয়। শতাধিক পরিবারের উপস্থিতি অনুষ্ঠানটিকে  আনন্দমুখর করে তোলে।

বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতি স্পেনের সাধারন সম্পাদক রাসেল দেওয়ানের  উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি আল মামুন, বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতি স্পেনের সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু, সাংগঠনিক সম্পাদক রানা জয়নুল ইসলাম, গ্রেটার ঢাকা এসোসিয়েশনের সাধারন সম্পাদক ইনসাফ সুমন ভূঁইয়া,কমিউনিটি নেতা সুমন নূর, জাকিরুল ইসলাম জাকি, আবু তাহের শেখ, শাহিন মিয়া, মো. কায়ুম মিয়া, মুয়াজ্জেম হোসেন, বাবুল শেখ, ওয়াহিদুজ্জামান, হেদায়াত মিয়া, মো. হেমায়েত, শামীমা হোসেন, খালেদা পারভীন, সেলিম মিয়া, মো. রাজু, আব্দুল মোতালিব বাবুল প্রমুখ।

বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতি স্পেনের  সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু বলেন, দেশের আবহমান সংস্কৃতি আর ঐতিহ্যকে এগিয়ে নেয়া আর সেই সঙ্গে বিদেশের মাটিতে নতুন প্রজন্মকে দেশের আবহমান কালের সংস্কৃতিকে পরিচয় করিয়ে দেয়াই এই ধরনের বর্ষাবরণ ও সামাজিক অনুষ্ঠানের আয়োজন। তা ছাড়া আমাদের নারীরা কোনো না কোনোভাবে কর্মজীবী। তাই পরিবারপরিজন নিয়ে সবাই একসঙ্গে হওয়ার আনন্দটা সব সময় অন্যরকম।

এবিএন/কবির আল মাহমুদ/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ