ওয়াশিংটনে এই প্রথম বৈশাখী মেলায় বলী খেলা আগামীকাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০১৯, ১৫:২৮

আগামীকাল ৬ এপ্রিল শনিবার ওয়াশিংটনে অনুষ্ঠিত যাচ্ছে বৈশাখী মেলা ১৪২৬। এই বৈশাপ্রথমবারের মত প্রবাসের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলার ঐতিহ্যবাহী ’বলী খেলা’। বলী খেলবার জন্য ইতিমধ্যেই বলীরা তাদের আয়োজন সম্পন্ন করেছেন। নিয়েছেন যাবতীয় প্রস্তুতি। এই তথ্য জানিয়েছেন সংগঠনের কর্মকর্তা আকতার হোসাইন।

বাঙালির প্রানের উৎসব বৈশাখী মেলাকে ঘিরে এই ’বলী খেলা’র আয়োজন সাজিয়েছে ওয়াশিংটনের সাংস্কৃতিক সংগঠন ”ফ্রেন্ডস এন্ড ফ্যামেলী (ডিএমভি)। আগামী ৬ এপ্রিল শনিবার ভার্জিনিয়ার ম্যাশন ডিষ্ট্রিক পার্ক, ৬৬২১ কলম্বিয়া পাইক, আনানডেল, ভার্জিনিয়া ২২০০৩ এ ফ্রেন্ডস এন্ড ফ্যামেলী (ডিএমভি) আয়োজিত বৈশাখী মেলায় এই আকর্ষনীয় বলী খেলা অনুষ্ঠিত হবে।

বলী খেলায় বিজয়ী প্রথম দ্বিতীয় ও তৃতীয় বলীদের জন্য আছে আকর্ষনীয় পুরস্কার আইফোন, আইপ্যাড ও টেবলেট। ভার্জিনিয়ার বাংলাদেশী রেষ্টুরেন্ট ’কাবাব কিং’ এর সত্বাধীকারী মোহাম্মদ হোসেনের সৌজন্যে এই পুরস্কার প্রদান করা হবে। খেলা শুরু হবে ঠিক ১২টায়।

অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদেও সাথে আমন্ত্রীত নিউইয়র্কের জনপ্রিয় শিল্পী কামারুজ্জামান বকুল, বাউল শিল্পী সায়েরা রেজা বৈশাখী মেলার মঞ্চ মাতাবেন। এছাড়াও বৈশাখী মেলায় সঙ্গীত পরিবেশন করবেন দেশের এই সময়েল জনপ্রিয় শিল্পী অভিনেতা তাহসান।

অনুষ্ঠানে পান্তা ইলিশ ভর্তা সহ নানা রকমের শাড়ী চুড়ি খেলনা সহ নানা ধরনের খাবারের ষ্টলে থাকবে ভরপুর। অনুষ্ঠানে থাকবে আকর্ষনীয় র‌্যাফেল ড্র পুরস্কার। প্রতি বছরের ন্যায় ফ্রেন্ডস এন্ড ফ্যামেলী আয়োজিত এই বৈশাখী মেলায় অংশগ্রহন করবার জন্য সংগঠনের পক্ষ থেকে আমন্ত্রন জানানো হয়েছে। অনুষ্ঠানে কোন প্রবেশ মুল্য নাই। অনুষ্ঠান সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আকতার হোসাইন ৭০৩-৩৮৯-৬৭৮৯, ও বোরহান আহমেদ ২০২-৭১৪-৭০৩৮ ’র সাথে যোগাযোগ করার জন্য সংগঠনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food