স্পেন বিএনপির স্বাধীনতা দিবস পালন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০১৯, ১৯:০৬

স্পেনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে জাতীয়তাবাদীদল( বিএনপি )। দিবসটি উপলক্ষে গতকাল (২৮ মার্চ ) বৃস্পতিবার মাদ্রিদের একটি রেস্টুরেন্টে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিএনপি নেতা জাকিউল ইসলাম জাকির সভাপতিত্বে অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় বিনপির  যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ এমপি।

এ সময় তিনি বলেন, ‘যদি আমরা স্বাধীন হতাম তাহলে বিরোধী দলের নেতাকর্মীদের এভাবে গুম, খুন, হত্যা নির্যাতন করা হতো না। বাংলাদেশে একটা দলের মানুষের জন্যই শুধু স্বাধীনতা আছে, সেটা হচ্ছে আওয়ামী লীগ।’ তারা (আওয়ামী লীগ) গুম, খুন, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি সব করবে, অথচ বিরোধী মতের কেউ সেটার প্রতিবাদ করতে পারবে না। এটাই কি স্বাধীনতা প্রশ্ন রাখেন তিনি।

হারুনুর রশিদ এমপি বলেন, ‘সত্যিকার অর্থেই একটি স্বাধীন দেশ গড়তে তুলতে এবং গণতন্ত্রের জন্য মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। কিন্তু এখন গণতন্ত্র নেই। গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে দেশে এবং প্রবাসে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।’

মোঃ শাইন উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাদ্ধমে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব কারাবন্দী হাবিব উন নবী খান সুহেলের কন্যা জান্নাতুল ইলমী। যুবদল নেতা আল মামুনের তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেনস্পেন  বিএনপি সিনিয়র নেতা মাহবুবুর ঝন্টু।

বক্তব্য দেন আবু সায়েম,হুমায়ূন কবির রিগ্যান, আবু বক্কর সিদ্দক,রাশাদুল হাসান অশ্রু,আমিনুল ইসলাম, খালেদা পারভীন, আব্দুল মোতালেব বাবুল প্রমুখ।

অনুষ্ঠানে কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি,ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যহার এবং যুগ্ম মহাসচিব  হাবিবুন নবী খান সুহেল সকল নেতাকর্মীদের দ্রুত মুক্তি দাবী করা হয়।

 

এবিএন/কবির আল মাহমুদ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ