ওয়াশিংটনে পিঠা উৎসব মাতালেন হৃদয় খান ও সায়েরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০১৯, ১২:৩৫

বাংলাদেশের জনপ্রিয় শিল্পী হৃদয় খান ও বাউলশিল্পী সায়েরা রেজার জমজমাট পরিবেশনায় আর বৃহত্তর ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশিদের আনন্দোচ্ছল অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হলো বৃহত্তর ওয়াশিংটন ডিসি, মেরিল্যান্ড ও ভার্জিনিয়ার জনপ্রিয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির পিঠা উৎসব ২০১৯। 

দিনভর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর বৈরী আবহাওয়ার মধ্যে দিয়ে ভার্জিনিয়ার লরেলহীল এলিমেন্টারি স্কুল অডিটরিয়ামে হল উপচেপড়া প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে অনুষ্ঠিত হলো এ পিঠা উৎসব ২০১৯।

বিকাল ঠিক ৫টায় অনুষ্ঠানের উপস্থাপক শতরূপা বড়–য়া ও শিব্বীর আহমেদের উপস্থাপনার মধ্যে দিয়ে শুরু হয় পিঠা উৎসবের জমজমাট অনুষ্ঠান। অনুষ্ঠানের শুরুতেই শিল্পী রাতিব রহমান বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করেন। এর পর মঞ্চে দলীয় সংগীত পরিবেশন করা হয়। 

ওয়াশিংটনের স্বনামধন্য সংগীত শিক্ষক নাছের চৌধুরীর পরিচালনায় স্থানীয় শিল্পী শেখ মাওলা মিলন, আরিফুর রহমান স্বপন, আসমা আহমেদ, শিখা আহমেদ, ক্লেমন্ট গোমেজ, ফাহমিদা শম্পা, রুমানা চৌধুরী সুমি সহ অন্যান্যরা দলীয় সংগীতে অংশগ্রহণ করেন। এ সময় তবলায় সঙ্গত করেন আশিষ বড়–য়া এবং বাঁশীতে সুর তোলেন মোহাম্মদ মাজেদ।

দলীয় সঙ্গীতের পরপরই শুরু হয় একক সংগীত পরিবেশনা। এই পর্বে একক সংগীত পরিবেশন করেন বৃহত্তর ওয়াশিংটনের জনপ্রিয় শিল্পী উৎপল বড়–য়া, ক্লেমন্ট গোমেজ, রুমানা চৌধুরী সুমি, কালাচাঁদ সরকার, ও সীমা খান। নৃত্য পরিবেশনায় একক নৃত্য পরিবেশন করেন রোকেয়া হাসি। মাটির টানে শিরোনামে পরমা স্যানালের পরিচালনায় দলীয় পরিবেশনা করে তা-থৈ শিল্পীগোষ্ঠীর শিল্পীবৃন্দ। এ ছাড়া বর্ণমালা শিক্ষাঙ্গনের শিল্পীরা পরিবেশন করে দলীয় নৃত্য। 

এর পর মঞ্চ মাতান বাংলাদেশের জনপ্রিয় বাউলশিল্পী সায়েরা রেজা ও বর্তমান প্রজন্মের হাটথ্রব সঙ্গীত শিল্পী হৃদয় খান। সায়েরা রেজা ও হৃদয় খান পরপর প্রায় পৌনে দুই ঘণ্টা ধরে তাদের জনপ্রিয় গানগুলো পরিবেশন করে দর্শকদের মাতিয়ে রাখেন। মধ্যরাত পর্যন্ত ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশিরা নেচেগেয়ে আনন্দ উদ্দীপনায় মেতে থাকেন। 

শিল্পী হৃদয় খানের মনোমুগ্ধকর পরিবেশনা শেষে রাত প্রায় ১২াটায় অনুষ্ঠানের মুল আয়োজক আকতার হোসেনের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food