বিশ্বমুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে মালয়েশিয়ায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০১৮, ২১:৪৬

ঢাকা, ০৬ মে, এবিনিউজ : মালয়েশিয়ায় বিশ্বমুক্ত গণমাধ্যম দিবস পালন করা হয়েছে। সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।


শনিবার রাতে বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার কার্যালয়ে এ দিবস পালন করা হয়। ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুকের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সভায় বক্তারা বলেন, গণমাধ্যমকর্মী ও সাংবাদিক নেতাদের মধ্যে বিভাজন রয়েছে। গণমাধ্যমের কণ্ঠ স্বাধীন রাখার প্রয়াসে প্রতিবছর প্রাণ হারাচ্ছেন অনেক সাংবাদিক। তারা বিপদগ্রস্ত হচ্ছেন, লাঞ্ছিত ও নিগৃহীত হচ্ছেন এবং কারাভোগ করছেন। তারপরও পেশাগত দায়বদ্ধতার কথা স্মরণে রেখে সত্য উদঘাটন ও প্রকাশ করার তাগিদে পা ফেলেন ফেলছে।


গণমাধ্যমকর্মী ও সাংবাদিক নেতাদের মধ্যে বিভাজন দূর করে সমাজ পরিবর্তনে এক হওয়ার আহ্বান জানান প্রেস ক্লাব নেতারা। আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ আরিফুজ্জামান, দফতর সম্পাদক মো. শাহরিয়ার তারেক, সিনিয়র সদস্য গোলাম রববানী রাজা, আলাউদ্দিন সিদ্দিকী প্রমুখ।


এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ