সিডনিতে দ্বিতীয়বারের মতো চলছে রিহ্যাব ফেয়ার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০১৮, ২১:২৪

ঢাকা, ০৬ মে, এবিনিউজ : অস্ট্রেলিয়ার সিডনিতে দ্বিতীয়বারের মতো শুরু হয়েছে রিহ্যাব হাউসিং ফেয়ার। সিডনিতে অবস্থিত ওরিয়ন সেন্টারে এই হাউসিং ফেয়ারের উদ্বোধন করেন রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন)। ‘প্রবাসে উপার্জন স্বদেশে আবাসন’ এ স্লোগানকে প্রতিপাদ্য করে শুরু হওয়া তিন দিনব্যাপী এই হাউসিং মেলা চলবে ৭ মে তারিখ পর্যন্ত।


এ সময় অস্ট্রেলিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের কমার্শিয়াল কনসুলার মোহাম্মদ সুফিউর রহমান, অস্ট্রেলিয়া-বাংলাদেশ বিজনেস কাউন্সিল-এর প্রেসিডেন্ট আসিফ কাউনাইন, রিহ্যাব ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মো. শাকিল কামাল চৌধুরীসহ রিহ্যাব-এর বিভিন্ন নেতারা বক্তব্য প্রদান করেন।


এ সময় রিহ্যাব পরিচালক এবং ফেয়ার স্ট্যান্ডিং কমিটির সদস্য ছাড়াও বিপুল সংখ্যাক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে রিহ্যাব-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন) বলেন, আবাসন শুধু বাসস্থানই নয়। এটা নিরাপত্তার একটা প্রতীক।


তিনি বলেন, প্রত্যেক মানুষেরই একটা নিজস্ব শিকড় থাকে। প্রবাসীদের শিকড় মাতৃভূমি বাংলাদেশ। যে যেখানেই অবস্থান করুন না কেন একটা সময় অবশ্যই নিজ দেশে ফেরত যাবেন ভালোবাসা ও নাড়ির টানে। আর এজন্য প্রয়োজন আবাসন। সেই লক্ষ্যকে সামনে রেখেই সিডনিতে হাউসিং ফেয়ারের আয়োজন করা হয়েছে। ক্রেতা-বিক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে সিডনির এই ফেয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি।


২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউসিং ফেয়ার শুরু হয়। আর ২০০৪ সাল থেকে বিদেশে হাউসিং ফেয়ার আয়োজন করে আসছে রিহ্যাব।


এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ