বাহরাইনে ভবনধসে নিহত ৪ বাংলাদেশির পরিচয় মিলেছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ অক্টোবর ২০১৮, ১০:৫৭

বাহরাইনের রাজধানী মানামায় বহুতল ভবনধসে নিহত ৪ জনই বাংলাদেশি। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৬ জন। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বুধবার সকালে এক টুইট বার্তায় জানায়, ধ্বংসস্তূপের নিচ থেকে ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। অপরদিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরও একজন।

নিহতরা হলেন- চাঁদপুরের কচুয়া উপজেলার পরানপুর গ্রামের আবদুল হান্নান, হাজীগঞ্জ উপজেলার জাকির, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার জয়নাল। নিহত অপরজনের নাম আলো মিয়া। তাৎক্ষণিকভাবে তার ঠিকানা জানা যায়নি।

মঙ্গলবার বাহরাইনের রাজধানী মানামায় তিনতলা একটি ভবন ধসে পড়লে অন্তত ৪ বাংলাদেশি নিহত এবং কমপক্ষে ২৬ জন আহত হয়েছেন। পুরনো ওই ভবনটিতে বিদেশি শ্রমিকরা থাকতেন বলে জানা গেছে।

এদিকে ৪ বাংলাদেশি নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছেন বাহরাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল কে এম মমিনুর রহমান (অব)। দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই রাষ্ট্রদূত ও কাউন্সিলর (শ্রম) ও দূতালয় প্রধান শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামসহ দূতাবাসের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। পাশাপাশি রাষ্ট্রদূত নিজে দূতাবাসের কর্মকর্তাগণসহ সালমানিয়া হাসপাতাল পরিদর্শন করেন ও আহতদের খোঁজখবর নেন।

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশের রাষ্ট্রদূত দূতাবাসের কয়েকজন কর্মকর্তাকে সার্বক্ষণিক হাসপাতাল, ঘটনাস্থল ও থানায় উপস্থিত থেকে সংশ্লিষ্ট বিভাগকে সহযোগিতা করার নির্দেশ প্রদান করেন। এ ছাড়া তিনি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহযোগিতার প্রতিশ্রুতিও ব্যক্ত করেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ