করোনায় মালয়েশিয়া দূতাবাসের সেবা ব্যাহত হওয়ায় দুঃখ প্রকাশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২১, ১৯:৩০

করোনায় দূতাবাসের পাসপোর্ট ও অন্যান্য সেবা ব্যাহত হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার গোলাম সারওয়ার। রোববার দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজের লাইভে দুঃখ প্রকাশ করেন তিনি।

মালয়েশিয়া প্রবাসীদের কাছে দ্রুত পাসপোর্ট পৌঁছে দেওয়াসহ বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড ডিজিটাল সেবার মাধ্যমে আরও উন্নত করার প্রতিশ্রুতি দিয়েছেন হাইকমিশনার।

তিনি বলেন, বৈশ্বিক করোনা মহামারি, বাংলাদেশে সার্ভার ডাউন ও সম্প্রতি পাসপোর্ট আবেদন বেড়ে যাওয়ার কারণে পাসপোর্ট সেবা দিতে একটু সময় লেগেছে। আমরা যেভাবে প্রবাসী ভাই-বোনদের দ্রুত উন্নত সেবা দিতে চেয়েছি, সেভাবে পারিনি। এজন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। আমরা চেষ্টা করছি, যাতে দ্রুত মালয়েশিয়ায় থাকা প্রবাসীদের হাতে পাসপোর্টসহ অন্যান্য সেবা পৌঁছে দেওয়া যায়। 

হাইকমিশনার গোলাম সারওয়ার দাবি করেন, গত এক বছরে দূতাবাস থেকে দুই লাখেরও বেশি পাসপোর্ট বিতরণ করা হয়েছে। এর মধ্যে ১ লাখ পাসপোর্ট বিতরণ করা হয়েছে পোস্ট অফিসের মাধ্যমে। আগে যেখানে মাসে পাসপোর্ট আবেদন ১০ হাজার ছিল, এখন তা বেড়ে ৩০ থেকে ৪০ হাজার হয়েছে। চাহিদা বাড়লেও লোকবল বাড়েনি। সরকার ডিজিটাল সেবার মাধ্যমে এর সমন্বয় করতে চেষ্টা করছে।

 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ
ksrm