মাদ্রিদে স্পেন বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫৭

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) স্পেন শাখার উদ্যোগে দলটির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) মাদ্রিদের একটি রেস্তোরাঁয় আয়োজিত এ সভায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

স্পেন বিএনপির সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে স্মরণ করেন এবং তার গড়া সংগঠন বিএনপিকে বাংলাদেশের জনপ্রিয় সংগঠন হিসেবে দাবি করেন। সভায় বক্তারা বেগম খালেদা জিয়ার মুক্তিসহ নির্দলীয়  নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিও জানান।

সভাপতির বক্তব্যে খোরশেদ আলম মজুমদার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লন্ডনে তারেক রহমানের বক্তব্যের উদ্বৃতি দিয়ে বলেন, ‘বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে এবং সুষ্ঠু নির্বাচনের দাবিতে আন্দোলনের ডাক আসছে। সেজন্য সবাইকে প্রস্তুতি নিতে হবে। বিদেশেও জাতীয়তাবাদী শক্তির সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আসন্ন আন্দোলনে স্ব স্ব অবস্থান থেকে সক্রিয় থাকতে হবে।’

আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন হুমায়ূন কবির রিগ্যান। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্পেন সহ সভাপতি খায়ের আবুল খায়ের, এস এম আহমেদ মনির, মোরশেদ আলম তাহের, মিল্টন ভূঁইয়া কচি, সোহেল আহমদ সামসু, আনোয়ারুল আজিম, সৈয়দ মাসুদুর রহমান নাসিম,সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান দিদার, আবু জাফর রাসেল, স্পেন যুবদলের সভাপতি রমিজ উদ্দিন, আ ন ম ইউনুস ,কাজী জসিম, আকবর শেট, এস এম আসলাম, শাওন আহমেদ, খাইরুল আলম পলাশ প্রমুখ।

বক্তারা বলেন তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে।
বেগম খালেদা জিয়া ও বিএনপিকে বাইরে রেখে দেশে কোন নির্বাচন হতে দেয়া হবেনা।

অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে সকল দলের অংশগ্রহনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারকে কার্যকর উদ্যোগ নিতে হবে বলে উল্লেখ করেন বক্তারা।

অনুষ্ঠান শেষে বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত, দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও কারা মুক্তি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমানের সুস্বাস্থ্য ও সাবেক অর্থ মন্ত্রী এম সাইফুর রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর রুহের শান্তি কামনা করে এবং গুম দিবস উপলক্ষে- আন্দোলনে শহিদ হওয়া নেতাকর্মিদের রুহের শান্তি ও গুম হয়ে যাওয়া নেতা-কর্মিদের জন্য দোয়া করা হয়।

এবিএন/কবির আল মাহমুদ/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ