স্পেনে গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৪

বৈরি আবহাওয়াকে উপেক্ষা করে আনন্দ উৎসব মূখর পরিবেশের মধ্যে গাজীপুর জেলা অ্যাসোসিয়েশন স্পেনের বার্ষিক  বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (৩ সেপ্টেম্বর )গাজীপুর জেলা অ্যাসোসিয়েশন মাদ্রিদ স্পেনের আহ্বানে সংগঠনের সভাপতি মোরশেদ তাহেরের  সার্বিক তত্ত্ববধানে ও সাধারণ সম্পাদক সৈয়দ আমিনুল হক আলন,সহ সাধারন সম্পাদক মালেক মিয়া ,ইসমাঈল হোসাইন এবং সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক ,অর্থ সম্পাদক মামুন মিয়ার সার্বিক সহযোগিতায় প্রতি বছরের ন্যায় বার্ষিক বনভোজন ও ঈদ পুনর্মিলনীর আয়োজন করা হয়।
 মাদ্রিদ  থেকে বাস ভ্রমণের মাধ্যমে শুরু হয় বনভোজনের অনুষ্ঠান। স্পেনের মুর্ছিয়া অঞ্চলের  পাহাড় পর্বত জলাসয় এর সৌন্দর্যে ঘেরা নয়নাভিরাম সি বীচ ” প্লায়া দে লা মঙ্গা ”বনভোজনের স্পটটি বাংলাদেশি অভিবাসীদের পদচারণায়  মুখরিত ছিল সন্ধ্যা পর্যন্ত।তাদের উপস্থিতিতে প্লায়া দে মালাঙ্গা  পরিণত হয় এক টুকরো বাংলাদেশে। শিশু-কিশোরদের আনন্দ উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। বনভোজনে উল্লেখযোগ্যের মধ্যে ছিলেন  স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল স্পেন বাংলা প্রেস ক্লাবের সদস্য কবির আল মাহমুদ ,বাংলাদেশ স্পোর্টস এসোসিয়েশন স্পেনের ভাইস চেয়ারম্যান জেন্স শিপার ,চট্টগ্রাম সমিতির মঞ্জু মিয়া , গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের প্রচার সম্পাদক মহিবুর রহমান ,ক্রীরা সম্পাদক রাজীব আহমেদ সমাজ কল্যাণ সম্পাদক ফারুক আহমেদ , শাহ আলম গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের  সকল সদস্য সহ সামাজিক রাজনৈতিক আঞ্চলিক বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি সপরিবারে এই বনভোজনে অংশ নেন।

বনভোজনের অনুষ্ঠান মালায় ছিলো- শিশু-কিশোর ও নারী-পুরুষের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সবার সারাদিন পালাক্রমে বিভিন্ন রকমের সুস্বাধু খাবারের আপ্যায়ন ছিল লক্ষ্যনীয়।

 গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক সৈয়দ আমিনুল হক আলন প্রাণবন্ত উপস্থাপনায় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন জনপ্রিয় গান গেয়ে  বনভোজনে আগত উপস্থিত সকলকে আনন্দে মাতিয়ে রাখেন গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের সভাপতি মোরশেদ আলম তাহের ,মঞ্জু মিয়া ,চুনু মিয়া প্রমুখ শিল্পীবৃন্দ।  সাংস্কৃতিক অনুষ্ঠানে শেষে গাজিপুর জেলা  অ্যাসোসিয়েশনের  পক্ষ থেকে উপস্থিত সকলকে কষ্ট করে অংশগ্রহণ ও বিভিন্নভাবে যারা সহায়তা করেছেন তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সমিতির পক্ষ থেকে সবাইকে অভিনন্দন জানান।এসময় অংশ গ্রহণকারীরা বলেন, তারা স্পেনে  অনেক সংগঠনের অনেক বনভোজনেই অংশগ্রহণ করেছেন কিন্তু এত সুন্দর সু-শৃঙ্খল, পরিপাটি পরিবেশ এবং সুস্বাদু বাঙালি খাবার, যেমন রোসট পোলাও গরুর মাংসের রেজালা , সালাদ ছিল অন্যতম বাংগালীয়ানা খানা পিনা। 
 এযাবৎকালের সুন্দর সাজানো গুছানো বনভোজন ও ঈদ পুনর্মিলনী মিলন মেলার সমাপ্তি ঘোষনা করে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে  রাজধানী মাদ্রিদের  উদ্দেশ্যে গাড়ি ছেড়ে  রওনা দেন এবং রাত  ১ টা :৩০ মিনিটে সুন্দর একটি বনভোজন শেষে ফিরে আসেন সবাই।

এবিএন/কবির আল মাহমুদ/জসিম/নির্ঝর
 

এই বিভাগের আরো সংবাদ