আজকের শিরোনাম :

সংযুক্ত আরব আমিরাতকে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০১৮, ১২:৩৪

ঢাকা, ১৬ জুলাই, এবিনিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক জোনে (এসইজেড) বিনিয়োগ করতে সংযুক্ত আরব আমিরাতের প্রতি আহবান জানিয়েছেন।

ঢাকায় সংযুক্ত আরব আমিরাতের সদ্য নিযুক্ত রাষ্ট্রদূত সাঈদ মোহাম্মদ আল মেহরি রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বাংলাদেশে সংযুক্ত আরব আমীরাতের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে ঢাকায় তার দায়িত্ব পালনকালে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন।

শেখ হাসিনা ১৯৭৪ সালে বঙ্গবন্ধুর সংযুক্ত আরব আমিরাত সফর এবং সংযুক্ত আরব আমিরাতের জাতির পিতা শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সঙ্গে বঙ্গবন্ধুর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উল্লেখ করে বলেন, এই সফরের মাধ্যমে দুই দেশের মধ্যে সম্পর্কের ভিত্তি স্থাপিত হয়েছিল।

রাষ্ট্রদূত বৈঠকে প্রধানমন্ত্রীকে বলেন, সংযুক্ত আরব আমীরাতের একটি বড় ব্যবসায়ী গ্রুপ বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী। তিনি বলেন, ঢাকায় তার দায়িত্ব পালনকালে দুই দেশের মধ্যকার সম্পর্ক আরও জোরদার এবং উচ্চ মাত্রায় নিয়ে যেতে তিনি কাজ করে যাবেন।

রাষ্ট্রদূত বলেন, তার দেশ ভ্রাতৃপ্রতিম বাংলাদেশের সঙ্গে বিভিন্ন খাতে অব্যাহত সহযোগিতা প্রদান করতে চায়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন উপস্থিত ছিলেন।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ