আজকের শিরোনাম :

চীন সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সোমবার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০১৯, ১৩:০৭ | আপডেট : ০৬ জুলাই ২০১৯, ১৪:৩৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনে তার ৫ দিনের সরকারি সফর নিয়ে সংবাদ সম্মেলন করবেন। সোমবার বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম আজ শনিবার সকালে এ তথ্য জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং’র আমন্ত্রণে চীনে তার ৫ দিনের সরকারি সফর শেষে শনিবার দেশে ফিরছেন। স্থানীয় সময় বেলা ১১টায় প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-১৭২৩) ঢাকার উদ্দেশে বেইজিং ক্যাপিটাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। বিমানটির বাংলাদেশ সময় সন্ধ্যার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর এ সফরে ঢাকা এবং বেইজিংয়ের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা সংক্রান্ত ৯টি চুক্তি স্বাক্ষর হয়। ৪ জুলাই চীনা প্রধানমন্ত্রী এবং ক্ষমতাসীন সিপিসির কার্যালয় গ্রেট হল অব দ্যা পিপলে চীনের প্রধানমন্ত্রী লি কেকিংয়াং এর সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠকে শেষে দুই নেতার উপস্থিতিতে এই চুক্তিগুলো স্বাক্ষরিত হয়।

এ সফরে প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে অনুষ্ঠিত নাগরিক সংবর্ধনায় যোগ দেন শেখ হাসিনা।  তিয়েনমেন স্কয়ারে চীনা বিপ্লবের বীরদের স্মৃতিস্তম্ভে পুষ্পাঞ্জলি অর্পণ করে তাদের প্রতি শ্রদ্ধা জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী। তিনি গত ১ জুলাই ৫ দিনের সরকারি সফরে ঢাকা থেকে চীনে যান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ