আজকের শিরোনাম :

সংযুক্ত আরব আমিরাতের প্রতি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০১৯, ০০:৫৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে প্রতিমন্ত্রী মরিয়ম আল মেইহরি - ছবি: ফোকাস বাংলা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) প্রতি বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

ইউএইর খাদ্য নিরাপত্তা প্রতিমন্ত্রী মরিয়ম আল মেইহরি মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে তার জাতীয় সংসদ ভবন কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ আহ্বান জানান। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিংয়ে এ তথ্য জানান। খবর বাসসের

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলে ইউএইর বিনিয়োগকে স্বাগত জানাবে।

তিনি আরও বলেন, 'দ্রুত শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টির জন্য আমরা দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করছি এবং এখানে অনেক সুযোগ-সুবিধার ব্যবস্থা রয়েছে।'

উদ্যোক্তারা এসব অঞ্চলে নিজস্ব পছন্দ অনুযায়ী শিল্প স্থাপন করতে পারবে বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি ইউএইর উদ্যোক্তাদের প্রতি এসব অঞ্চলে খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প স্থাপনেরও আহ্বান জানান।

সৌজন্য সাক্ষাৎকালে ইউএইর প্রতিমন্ত্রী বাংলাদেশের কৃষি ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করেন এবং বাংলাদেশ থেকে উদ্বৃত্ত খাদ্য আমদানি করতে তার দেশের গভীর আগ্রহের কথা জানান। এ ব্যাপারে প্রধানমন্ত্রী সংক্ষেপে শস্যের বহুমুখীকরণের মাধ্যমে খাদ্য উৎপাদনে বাংলাদেশের সফলতার চিত্র তুলে ধরেন।

তিনি একবার থেকে বছরে তিনবার ধান চাষ এবং কৃষি গবেষণায় বিনিয়োগ বৃদ্ধির ফলে বাংলাদেশ খাদ্য উদ্বৃত্তের দেশে উন্নীত হয়েছে বলে উল্লেখ করেন।

এ সময় প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, মুখ্য সচিব মো. নজিবুর রহমান ও সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন উপস্থিত ছিলেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ