আজকের শিরোনাম :

চোখের চিকিৎসার জন্য হাসপাতালে প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০১৯, ১০:২২ | আপডেট : ২৭ মে ২০১৯, ১৩:২৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চোখের সমস্যার জন্য অধ্যাপক ডা. দ্বীন মোহাম্মদ নুরুল হকের কাছে চিকিৎসা নেন।

আজ সোমবার সকালে অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হকের নেতৃত্বে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. এনায়েত হোসেন, অধ্যাপক ডা. শেখ মোহাম্মদ হোসেন ও ডা. নুজহাত চৌধুরীর সমন্বয়ে গঠিত একটি বিশেষজ্ঞ মেডিকেল টিম তার চক্ষু পরীক্ষা করেন। চক্ষু পরীক্ষার পর তারা প্রয়োজনীয় ব্যবস্থাপত্র ও চশমা প্রদান করেন।

স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক জানান, আজ সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চক্ষু পরীক্ষা করাতে আসেন। চলতি মাসের শুরুতে তিনি লন্ডনে চোখের ছানির অস্ত্রোপচার করান। অস্ত্রোপচারের পর তিনসপ্তাহ পেরিয়ে গেছে। তাই ফলোআপ চিকিৎসা করাতে তিনি আসেন। চার সদস্যের একটি দল প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে কিছু ওষুধ ও পাওয়ার বদল করে চশমা ব্যবহারের পরামর্শ দেন।

গত ১৯ এপ্রিল (শুক্রবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার রাজধানীর শের-ই-বাংলা নগরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে সাধারণ রোগীদের মতো ১০ টাকায় টিকেট কেটে চিকিৎসা নেন। প্রধানমন্ত্রী সকালে হাসপাতালে যান এবং চিকিৎসার জন্য কাউন্টার থেকে একটি ১০ টাকার টিকিট সংগ্রহ করেন।

উল্লেখ্য, গত ১ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি সফরে যুক্তরাজ্য যান। লন্ডনের মরফিল্ড চক্ষু হাসপাতালে ৪ মে (শনিবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখের অস্ত্রোপচার করা হয়। ১০ দিনের সফরে চোখের চিকিৎসা শেষে দেশে ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছিলেন, আগে ঝাপসা দেখতে পেতাম, এখন চোখ ভালো হয়েছে। ইনশাল্লাহ, এখন অনেক ভালো দেখতে পাচ্ছি।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ