আজকের শিরোনাম :

সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের সমৃদ্ধি সম্ভব : প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০১৮, ১২:৫২ | আপডেট : ০৩ জুন ২০১৮, ১৪:২৮

ঢাকা, ০৩ জুন, এবিনিউজ : ঢাকা, ০৩ জুন, এবিনিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। পরপর দুবার ক্ষমতায় থেকে দেশের উন্নয়ন করেছি। সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের সমৃদ্ধি সম্ভব এবং তা আমরা করে দেখিয়েছি।

আজ রবিবার সকালে গণভবন কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার ধরলা নদীর ওপর ‘শেখ হাসিনা ধরলা সেতু’ উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। এ ছাড়া বক্তব্য রাখেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান।

তিনি বলেন, ২০০৯ সালে সরকার গঠন করেছিলাম, ৫ বছর চালিয়েছি। ২০১৪ সালে সরকার গঠন করে আবার জয়ী হয়ে ক্ষমতায় এসেছি বলেই ৯ বছরে বাংলাদেশ উন্নতি করতে পেরেছে।

কুড়িগ্রাম ও লালমনিরহাটের মানুষের জন্য নিজের নামের এ সেতুকে ‘ঈদুল ফিতরের উপহার’ হিসেবে আখ্যা দিয়ে শেখ হাসিনা বলেন, কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুর অঞ্চলের মানুষের জন্য এ সেতুটি আমার পক্ষ থেকে ঈদের উপহার হিসেবে নেবেন। আপনারা এ সেতু রক্ষণাবেক্ষণ করবেন, দেখেশুনে রাখবেন।

প্রধানমন্ত্রী বলেন, এ সেতুর ফলে এ এলাকার মানুষের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটবে। ব্যবসা-বাণিজ্যের প্রসার হবে। মানুষের যোগাযোগ অনেক সহজ হয়ে উঠবে। উত্তরবঙ্গের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, আজকে কুড়িগ্রাম, লালমনিরহাট থেকে শুরু করে আপনাদের রংপুরের বিভিন্ন অঞ্চলে কৃষকদের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার। উৎপাদন বৃদ্ধির ব্যবস্থা করা হচ্ছে। আবার ধরলা-ব্রহ্মপুত্র থেকে শুরু করে দেশের নদীগুলোর ড্রেজিংয়ের ব্যবস্থা করা হয়েছে। বর্ষাকালে যাতে এসব নদী বেশি পানিধারণ করতে পারে, যাতে বন্যা না হয়, সে জন্য ব্যবস্থা নিচ্ছি।

তিনি বলেন, একসময় উত্তরবঙ্গে মঙ্গা হতো, এখন সে সমস্যা কেটে গেছে। যে জমিতে একবার ফসল হতো, সেটি দো-ফসলি হয়েছে। খাদ্য ও সবজি উৎপাদন বৃদ্ধি পেয়েছে।

শেখ হাসিরা বলেন, আমরা ছিটমহলবাসীকে সব সুযোগ-সুবিধা দিচ্ছি। বিশ্বের কোনো দেশে এত শান্তিপূর্ণভাবে ছিটমহল বিনিময়ের ইতিহাস নেই। গ্রামের মানুষ যেন শহরের মতো সব সুযোগ-সুবিধা পায় সে ব্যবস্থা আমরা করছি। এ ছাড়া প্রতিটি অঞ্চলের মানুষ যেন সমান সুযোগ-সুবিধা পায় আমরা সেভাবে কাজ করছি।

তিনি বলেন, আমার কোনো চাওয়া পাওয়ার কিছু নেই। মা-বাবাসহ সব হারিয়েছ। আমার লক্ষ্য একটাই এ দেশের উন্নয়ন করে যাওয়া। আমার বাবা আজীবন মানুষের জন্য সংগ্রাম করে গেছেন, তিনি স্বাধীনতা দিয়ে গেছেন। আমি তার দেখানো পথে দেশের উন্নয়ন করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের ফলে প্রত্যন্ত অঞ্চলে, এমনকি নদী বা সাগরে দুর্যোগের সময়ও মানুষের যোগাযোগ ব্যবস্থা সচল থাকবে। সবাই প্রয়োজনে নিজেদের অবস্থানের কথা জানাতে পারবেন। এর ফলে প্রযুক্তির প্রসার ঘটবে দেশের প্রতিটি অঞ্চলে। মানুষকে লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের মাধ্যমে শিক্ষা দেওয়া হচ্ছে, তারা ইন্টারনেটে কাজ করে টাকা উপার্জন করছে, এটি আরও বৃদ্ধি পাবে।

বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, ইনশাআল্লাহ, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নত ও সমৃদ্ধি দেশ। এর সুফল ভোগ করবে দেশের মানুষ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ