শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন নরেন্দ্র মোদি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০১৮, ১১:৫৫ | আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৮, ১২:৫১

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পাওয়ায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আজ সোমবার সকালে টেলিফোন করে মোদি শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিম। 

মোদি বলেন, ‘আওয়ামী লীগের এ বিজয় হচ্ছে আপনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশের অর্জিত অসামান্য উন্নয়নের প্রতিফলন।’

প্রেস সচিব বলেন, ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশের উন্নয়ন প্রয়াসে অতীতের মতো তার দেশের অব্যাহত সমর্থনের আশ্বাস দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদি ও তার দেশের জনগণকে শুভেচ্ছা জানান।

শেখ হাসিনা টেলিফোন করার জন্য ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, রবিববারের জাতীয় সংসদ নির্বাচনে তার দলের বিশাল বিজয়ের পর রাষ্ট্রপ্রধান বা সরকার প্রধানের মধ্যে প্রথম তিনি (মোদি) তাকে টেলিফোন করেছেন।

এ ছাড়া ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পক্ষ থেকেও আলাদাভাবে অভিনন্দন জানানো হয়েছে আওয়ামী লীগকে। আজ সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলে অভিনন্দন জানান বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব। আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচনে নিরঙ্কুশ জয়ী পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ বিজয়ের মধ্য দিয়ে দলটি ইতিহাস গড়তে যাচ্ছে। একই সঙ্গে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা নতুন রেকর্ড করে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন।

গতকাল রবিবার অনুষ্ঠিত হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ২৯৯টি আসনের মধ্যে ২৯৮টি আসনের বেসরকারি ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার ভোর ৪টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন চত্বরে দল ভিত্তিক এই ফলাফল ঘোষণা করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

এতে মহাজোট ২৮৮ (আওয়ামী লীগ ২৫৯, জাতীয় পার্টি ২০, ওয়ার্কার্স পার্টি ৩, জাসদ ২, বিকল্পধারা ২, তরিকত ফেডারেশন ১, জাতীয় পার্টি (জেপি) ১) আসন পেয়েছে। জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে ৭ (বিএনপি ৫, গণ ফোরাম ২) আসন। এ ছাড়া তিনটি আসনে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা।

এ নির্বাচন নিয়ে বিরোধী পক্ষের নানা অভিযোগ থাকলেও এ নির্বাচন নিয়ে ‘সন্তোষ’ প্রকাশ করেছে ভারত, নেপাল, সার্ক ও ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) নির্বাচনী পর্যবেক্ষকেরা। তাদের মতে, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে ভোট শেষ হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ