আজকের শিরোনাম :

‘বাংলাদেশকে দুর্নীতির দেশ হিসেবে পরিচিত করেছে বিএনপি’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০১৮, ১৭:৪০ | আপডেট : ২২ ডিসেম্বর ২০১৮, ১৯:১৫

নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে সিলেটের আলিয়া মাদ্রাসার মাঠে বক্তব্য দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তার বক্তব্যে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মসূচির কথা তুলে ধরেছেন। সরকারের সফলতার গল্প শুনে সেখানে উপস্থিত নেতাকর্মী ও সমর্থকরা নৌকা নৌকা বলে স্লোগান দিতে শুরু করার পর প্রধানমন্ত্রী বলেছেন, আরও কথা আছে শুনুন।

শনিবার (২২ ডিসেম্বর) বিকেলে জনসভার মঞ্চে উঠে বক্তব্যের শুরুতে প্রধানমন্ত্রী বিএনপি সরকারের বিভিন্ন অনিয়ম তুলে ধরেন।

তিনি বলেন, বাংলাদেশকে দুর্নীতির দেশ হিসেবে পরিচিত করেছে বিএনপি। এসময় বেগম খালেদা জিয়ার সাজা নিয়ে তিনি বলেন, ওই মামলা আওয়ামী লীগ দেয়নি। তার পছন্দের লোকেদের সময়েই সেই মামলা দায়ের করা হয়েছে। ১০ বছর মামলা চলার পর সেই মামলার রায় দিয়েছেন আদালত।

প্রধানমন্ত্রী বর্তমান সরকারের সিলেট কেন্দ্রীক উন্নয়ন কার্যক্রমের কথা জানাতে গিয়ে বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সিলেটের উন্নয়নে নানা কার্যক্রম হাতে নিয়েছে। চলতি বছরের জানুয়ারিতে আমি যখন সিলেট এসেছিলাম তখন বেশকিছু উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। ভবিষ্যতেও এই অঞ্চলের উন্নয়নে কাজ করবে বর্তমান সরকার।

প্রধানমন্ত্রী বলেন, এক সময় মোবাইল ফোনের মূল্য ছিল প্রায় ১ লাখ ৩০ হাজার টাকা। তখন ইনকামিং ও আউটগোয়িং কল ছিল প্রতি মিনিট ১০ টাকা। এখন সবার হাতে হাতে মোবাইল পৌঁছে গেছে। এসবই বর্তমান সরকারের সফলতা।

সিলেটের বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে গড়ে তোলার পেছনে আওয়ামী লীগ সরকারের ভূমিকার কথা তুলে ধরেন তিনি। এছাড়া বিমানের উন্নয়নে সরকারের সিদ্ধান্তের কথাও বক্তব্যে তুলে ধরেন তিনি।

শিক্ষার উন্নয়নে বর্তমান সরকার প্রত্যেক জেলায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনেরও পরিকল্পনা নিয়েছে বলে জানিয়েছেন তিনি। সিলেট বিভাগে মহাজোটের প্রত্যেক প্রার্থীর নাম উল্লেখ করে নৌকায় ভোট চেয়ে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণের কল্যাণ হয়। 

মহাজোট প্রার্থীদের পাশাপাশি সিলেট বিভাগের জাপা প্রার্থীদের পক্ষেও ভোট চান তিনি। এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের সাথে নিয়ে হযরত শাহ জালাল, হযরত শাহ পরান ও হযরত গাজী বোরহান উদ্দিন রহমাতুল্লাহি আলাইহির মাজার জিয়ারত করেছেন। এ সময় দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত করেন তিনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ