আগামীকাল আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে বসবেন প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০১৮, ১৭:৪২

আগামীকাল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে, টানা চারদিন আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শেষে জমা পড়েছে ৩ হাজার ৬শ ২৬টি। নির্ধারিত সময় শেষ হলেও আজও সংগ্রহকারীরা ফরম জমা দিতে পারবেন বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিদেশি পর্যবেক্ষকদের কারণে নির্বাচন পেছানোর দাবি অযৌক্তিক বলেও মন্তব্য করেন তিনি।

 শুক্রবার থেকে সোমবার পর্যন্ত টানা ৪দিন রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে চলে নৌকা প্রতীকে নির্বাচন করতে ইচ্ছুক প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার কার্যক্রম। আগামীকাল থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু করবেন। এরই প্রস্তুতি হিসেবে আজ সকাল থেকে ধানমণ্ডি কার্যালয়ে ৮টি বিভাগ ভিত্তিক আলাদা আলাদা ভাবে মনোনয়ন ফরম যাচাই-বাছাই করা হচ্ছে সাক্ষাৎকারের জন্য।

আব্দুস সোবহান গোলাপ বলেন, '৩৬২৬টি মনোনয়ন পত্রের ফরম আমরা বিক্রি করেছি।  এখানে অনেক কাজ। আগামীকাল প্রধানমন্ত্রীর মনোনয়ন প্রার্থিদের সঙ্গে বসবেন।'

তবে, মনোনয়ন ফরম সংগ্রহকারীদের মধ্যে যারা গতকাল পর্যন্ত জমা দিতে পারেননি তাদের জন্য বিশেষ বিবেচনায় আজও ফরম জমা নেয়া হচ্ছে। নির্ধারিত সময় পার হওয়ার পরও মনোনয়ন ফরম জমা দিতে পারবেন কিনা সকালে এ নিয়ে প্রার্থীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হলে দুপুরে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলন করে বিষয়টি পরিস্কার করেন।

ওবায়দুল কাদের বলেন, 'আমি তো বললাম ৪ হাজারের মত ফরম বিক্রি হয়েছে। নতুন করে ফরম সংগ্রহ করার বিষয় আর নেই। তবে জমা দিতে পারবেন।'

এদিকে, বিদেশী পর্যবেক্ষকদের জন্য ৩০ ডিসেম্বর নির্বাচনের পুন: তফসিলের তারিখ পেছাতে হবে বিএনপির এমন দাবি ভিত্তিহীন বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ