আজকের শিরোনাম :

সংলাপ শেষে সংবাদ সম্মেলনে করবেন প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৮, ১৩:৫৮

বিভিন্ন দল ও জোটের সঙ্গে চলমান সংলাপ শেষে আগামী ৮ বা ৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সংবাদ সম্মেলন করবেন। এ জন্য সার সংক্ষেপ তৈরি করতে ৩ জনকে দায়িত্ব দেয়া হয়েছে।

আজ সোমবার সচিবালয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে তাদের বেশ কিছু দাবি সরকার মেনে নিয়েছে। তাদের সঙ্গে সীমিত পরিসরে আগামী বুধবার আবারও যে আলোচনা হবে সেখানে সংবিধানসিদ্ধ কোনো দাবি থাকলে সেগুলোও মেনে নেবে সরকার।

নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের সঙ্গে রাজনৈতিক দলগুলোর আনুষ্ঠানিক সংলাপের অংশ হিসেবে প্রথম দিন গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে বসেন বিএনপিসহ চারটি রাজনৈতিক দলের মোর্চা আলোচিত জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

এ সংলাপকে ঘিরে এরই মধ্যে সারাদেশে রাজনৈতিক অঙ্গনে এক ধরনের নির্বাচনী হাওয়া লেগেছে। সংলাপ সফল হবে, নাকি শুধু আলোচনার নামান্তর হবে- এ নিয়ে উত্তেজনাও আছে রাজনৈতিক দল ও বিশ্লেষকদের মধ্যে। সংলাপের অংশ হিসেবে আজ সন্ধ্যায় এইচ এম এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির সঙ্গে সংলাপে বসছে ১৪ দল।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ