আজকের শিরোনাম :

সৌদি আরব সফর নিয়ে বিকালে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ১০:৪৫ | আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ১২:৫৫

বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে সম্প্রতি অনুষ্ঠিত সৌদি আরব সফর নিয়ে আজ সোমবার সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিকাল ৪টায় সংবাদ সম্মেলনটি শুরু হবে।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তার সাম্প্রতিক সৌদি আরব সফরের বিস্তারিত কর্মকাণ্ড তুলে ধরবেন। পাশাপাশি সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে তার প্রতিটি রাষ্ট্রীয় সফর শেষে এর বিস্তারিত কর্মকাণ্ড সংবাদ সম্মেলনের মাধ্যমে জনগণকে জানান। সৌদি বাদশা ও পবিত্র দুই মসজিদের খাদেম সালমানের আমন্ত্রণে গত মঙ্গলবার চারদিনের দ্বিপক্ষীয় সফরে সৌদি আরব যান শেখ হাসিনা। সফরকালে তিনি বুধবার রিয়াদে সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদ ও সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজের সঙ্গে পৃথক বৈঠক করেন।

বুধবার রাতে প্রধানমন্ত্রী মদিনায় মসজিদে নববীতে হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারত এবং বৃহস্পতিবার মক্কা শরিফে পবিত্র ওমরাহ পালন করেন।

এ ছাড়া প্রধানমন্ত্রী বুধবার রিয়াদে কাউন্সিল অব সৌদি চেম্বার এবং রিয়াদ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দসহ সৌদি ব্যবসায়ী সম্প্রদায়ের সঙ্গে এক সভায় যোগ দেন। অনুষ্ঠানে পাঁচটি সমঝোতা স্মারক সই করা হয়।

শেখ হাসিনা বুধবার রিয়াদের কূটনৈতিক এলাকায় নিজস্ব ভূমিতে নির্মিত বাংলাদেশ দূতাবাসের চ্যান্সরি ভবন উদ্বোধন এবং বৃহস্পতিবার জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের চ্যান্সরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সফর শেষে শুক্রবার দিবাগত রাতে দেশে ফিরেন প্রধানমন্ত্রী।
খবর বাসস

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ