আজকের শিরোনাম :

বৃহস্পতিবার উন্নয়ন মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০১৮, ২০:১০

সারাদেশে তিনদিনব্যাপী উন্নয়নমেলা শুরু হতে যাচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের জেলা-উপজেলা পর্যায়ে এই মেলার উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব নজিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে বাংলাদেশের উন্নয়নের গতিধারা অব্যাহত থাকার প্রত্যাশা ব্যক্ত করেছেন বিশ্ব নেতারা। তরুণ প্রজন্ম উন্নয়ন মেলায় এসে যেন নিজেদেরকে নতুনভাবে আবিষ্কার করে সে আয়োজন থাকবে। মেলা থেকে তরুণেরা ভবিষ্যতের জন্য একটা নতুন ভাবনা নিয়ে ফিরবে।

তিনি বলেন, মেলায় উদ্ভাবনী কিছু বিষয় থাকবে। শহরের সুবিধা কীভাবে গ্রামে পৌঁছাবে সেটা তরুণ প্রজন্ম উপলব্ধি করতে পারবে এই মেলায়। এই মেলায় ২১০০ সাল মেয়াদী ডেল্টা প্ল্যান আনুষ্ঠানিকভাবে তুলে ধরা হবে।

ঢাকার জেলা প্রশাসন শেরেবাংলা নগর আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠ প্রাঙ্গণে এবারে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ আয়োজন করেছে। এ মেলায় স্টল থাকবে ৩৩০টি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামগ্রিক তত্ত্বাবধানে আয়োজিত মেলায় অংশগ্রহণ করবে সরকারের সকল মন্ত্রণালয় ও অধিদপ্তর। মেলার তিন দিনে তিনটি সেমিনারের আয়োজন থাকবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ