আজকের শিরোনাম :

‘প্রতিপক্ষকে সব সময় শক্তিশালী মনে করেই চলতে হবে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০১৮, ১৪:০৩

আত্মতুষ্টিতে না ভুগে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আত্মতুষ্টিতে থাকা যাবে না। আমাদের একটা শক্তিশালী প্রতিপক্ষ আছে। তাদের চক্রান্ত অনবরত চলছে। ষড়যন্ত্র এখনো শেষ হয়নি, এটা মাথায় রেখেই চলতে হবে। প্রতিপক্ষকে সব সময় শক্তিশালী মনে করেই চলতে হবে।’

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিয়ে দেশে ফেরার পর আজ সোমবার (১ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলীয় নেতাকর্মীদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

এ সময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, শত বাধা-ষড়যন্ত্র মোকাবিলা করেই ক্ষমতায় আসতে হয়েছে, আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলেই আজ আত্মমর্যাদায় প্রতিষ্ঠিত দেশ। জনসমর্থন থাকায় ও একের পর এক ষড়যন্ত্র মোকাবিলা করতে পারায় টানা দুই মেয়াদে দেশের মর্যাদাপূর্ণ সব অর্জন সম্ভব হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘দলের সাফল্য সব জায়গায় তুলে ধরতে হবে। ভোটের অধিকার কেবল আওয়ামী লীগই প্রতিষ্ঠা করতে পেরেছে।’

দেশের জনগণ আওয়ামী লীগের প্রতি আস্থা ও বিশ্বাস রেখেছিল বলেই বাংলাদেশকে এগিয়ে নেওয়া সম্ভব হয়েছে মন্তব্য করে অগ্রযাত্রা ধরে রাখতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

সফরকালে পাওয়া ইন্টারন্যাশনাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং গ্লোবাল হোপ কোয়ালিশন ‘স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ সম্মাননা দেশের জনগণকে উৎসর্গ করে প্রধানমন্ত্রী বলেন, ‘এবারের সফরে অনেক সম্মান পেয়েছি। বিশ্বনেতাদের দেওয়া এ সম্মান বাংলাদেশের সম্মান, পুরস্কার দেশের জনগণকে উৎসর্গ করলাম।’

প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ও বিভিন্ন উচ্চপর্যায়ের বৈঠকে যোগদান এবং দ্বিপক্ষীয় বৈঠকগুলোকে অত্যন্ত সফল ও ফলপ্রসূ হিসেবে বর্ণনা করেন।

শেখ হাসিনা বলেন, তার সরকারের বিভিন্ন পদক্ষেপের ফলে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের হারানো গৌরব পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে এবং দেশের মানুষ মর্যাদা ও সম্মান পাচ্ছে।

প্রধানমন্ত্রী গণভবনে পৌঁছলে আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ, সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় নেতারা এবং বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এর আগে সকাল সোয়া ৯টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। সেখান থেকে তিনি যান তার সরকারি বাসভবন গণভবনে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ