শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর ধন্যবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৩

অস্ট্রেলিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী স্কট জন মরিসন প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ায় তাকে অভিনন্দনের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

১ সেপ্টেম্বর স্বাক্ষরিত এক চিঠিতে অস্ট্রেলিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী বলেছেন, তিনি দু’দেশের মধ্যকার সম্পর্কের দৃঢ়তা ও ব্যাপকতায় সন্তুষ্ট। তিনি বলেন, ‘দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে আমি আপনার (শেখ হাসিনার) সঙ্গে কাজ করার প্রতীক্ষায় রইলাম।’

মরিসন বলেন, অস্ট্রেলিয়ায় বাংলাদেশী বশোদ্ভূত ৪৯ হাজার লোক অস্ট্রেলীয় সমাজে অত্যন্ত মূল্যবান অবদান রাখছে।

তিনি বলেন, ‘গত বছর আমাদের দ্বিপক্ষীয় বাণিজ্য সম্পর্ক ১১ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং আমরা সন্ত্রাসবাদ মোকাবেলা এবং অন্যান্য আন্তঃদেশীয় অপরাধ মোকাবেলায় ঘনিষ্ঠভাবে সহযোগিতা করছি।’

অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশের নেতৃত্বের প্রশংসা করে বলেন, অস্ট্রেলিয়া ৭ কোটি ডলার মানবিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে, যার অধিকাংশই বাস্তুচ্যুত রোহিঙ্গাদের খাদ্য, আশ্রয় ও অন্যান্য অত্যাবশ্যকীয় সেবা প্রদানের জন্য দেয়া হবে।

গত ২৭ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী স্কট মরিসনকে তার দায়িত্বগ্রহণ উপলক্ষে অভিনন্দন জানান এবং তার সফল মেয়াদ পূর্তি কামনা করেন। স্কট মরিসন ২৪ আগস্ট অস্ট্রেলিয়ার ৩০তম প্রধানমন্ত্রী হিসেবে স্বপথ গ্রহণ করেন। বাসস।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food