আজ নেপালে যাচ্ছেন প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ আগস্ট ২০১৮, ০০:৩৪

ঢাকা, ৩০ আগস্ট, এবিনিউজ : বিমসটেকের চতুর্থ শীর্ষ সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার দুই দিনের সফরে নেপাল যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গোপসাগর উপকূলবর্তী সাত দেশের জোট বিমসটেকের সাত সদস্যের মধ্যে রয়েছে- বাংলাদেশ, ভূটান, ভারত, নেপাল, শ্রিলংকা, মিয়ানমার এবং থাইল্যান্ড।

আজ বৃহস্পতিবার সকাল ৮টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে ঢাকা থেকে কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা হবেন শেখ হাসিনা।

এদিন স্থানীয় সময় সকাল ৯টা ১৫ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমান বন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন নেপালের উপ-প্রধানমন্ত্রী ঈশ্বর পোখারে ও নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশরাফি বিনতে শামস।

পরবর্তীতে, বিমানবন্ধর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা করে নিয়ে যাওয়া হবে তাহচল মর্গের হোটেল সোয়ালটি ক্রাউনি প্লাজায়। সফরের এই সময়ে সেখানেই থাকবেন প্রধানমন্ত্রী।

একইদিন বৃহস্পতিবার নেপালের প্রেসিডেন্ট বাসভবন শিতল নিবাসে প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারীর সাথে দেখা করবেন এবং নেপালের প্রেসিডেন্টের দেয়া দুপরের খাবারে অংশ নিবেন প্রধানমন্ত্রী।

বিকালে অন্যান্য নেতাদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাঠমন্ডুর হোটেল সোয়ালটি ক্রাউনি প্লাজায় চুর্থ বিমস্টেক সম্মেলনের উদ্বোধনী সেশনে অংশ নিবেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ