বুধবার করোনা ভ্যাকসিনেশন কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২১, ১৯:০৯ | আপডেট : ২৫ জানুয়ারি ২০২১, ১৯:৩৭

ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৭ জানুয়ারি বিকেল ৩ টায় ভ্যাকসিনেশন কার্যক্রমের উদ্বোধন করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া। আজ সোমবার ৩ টায় কোভিড-১৯ ভ্যাকসিন অনলাইন রেজিস্ট্রেশন অবহিতকরণ ও ‘সুরক্ষা’ অ্যাপ নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে তোফাজ্জল হোসেন মিয়া বলেন, করোনাকালীন সময়ে নানা রুপ উদ্যোগ আছে এবং তার বাস্তবায়ন করা হচ্ছে। করোনার সময়ে প্রত্যেক করোনা রোগী চিকিৎসা সেবা পেয়েছেন। সবচেয়ে আনন্দের বিষ এসময়ে সরকার ৬ হাজার ৯‘শ ৯০ জন চিকিৎসক, ৫ হাজার ৯২৪ জন সিনিয়ার স্টাফ নার্স, ৩৮১ জন ফার্মাসিস্ট নিয়োগ দেয়া হয়েছে।  সারাদেশে ১৩৩টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ কার্যক্রম চলছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তৈরি ভ্যাকসিনেশন অ্যাপ ‘সুরক্ষা’ এর বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, অ্যাপটি তথ্য প্রযুক্তি বিভাগের সহযোগিতায় তৈরিকৃত যা স্বাস্থ্য মন্ত্রণালয়ের হাতে হস্তান্তর করা হবে।

অ্যাপের মাধ্যমে অনলাইনে নিবন্ধনের বিষয়ে বলা হয়, করোনাভাইরাসের ভ্যাকসিন পেতে আগ্রহীরা সুরক্ষা প্ল্যাটফর্মের ওয়েব অ্যাপ্লিকেশনে (http://www.surokkha.gov.bd) গিয়ে অথবা মোবাইলে অ্যাপ ডাউনলোড করে নিবন্ধনের কাজটি সারতে পারবেন।

‘রিয়েল টাইম’ অ্যাপটি ফ্রি ডাউনলোড করা যাবে। নিবন্ধনের পর সেখান থেকেই জানা যাবে, কবে কখন ভ্যাকসিন নিতে হবে।

পরিচয় যাচাইয়ে এই অ্যাপ্লিকেশনে ১৮টি শ্রেণি করা হয়েছে, যার একটি সিলেক্ট করার পর জাতীয় পরিচয়পত্রের নম্বর ও জন্মতারিখ দিয়ে নিবন্ধন শুরু করতে হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, স্বাস্থ্য সচিব আব্দুল মানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ