আজকের শিরোনাম :

বাংলাদেশকে পৃথিবীর বুকে শ্রেষ্ঠ জাতি হিসেবে গড়ার প্রত্যয় প্রধানমন্ত্রীর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২০, ১৯:৩৮

দেশে ও প্রবাসে বসবাসরত সব নাগরিককে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে বাংলাদেশকে পৃথিবীর বুকে শ্রেষ্ঠ জাতি হিসেবে গড়ার প্রত্যয় পুনর্ব্যক্ত করেছেন তিনি।

আগামীকাল বুধবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে এ প্রত্যয় ব্যক্ত করেন টানা তিনবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, পৃথিবীর বুকে অন্যতম শ্রেষ্ঠ জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবার প্রত্যয় নিয়ে দেশ এবং দেশের বাইরে অবস্থানরত বাংলাদেশের সব নাগরিককে আমি বিজয় দিবসের আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

বঙ্গবন্ধুকন্যা বলেন, ইতিহাসের এক বিশেষ সন্ধিক্ষণে আজ আমরা বিজয় দিবস-২০২০ উদযাপন করতে যাচ্ছি। এবছর আমরা আমাদের মহান নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করছি। কয়েকদিন পর আমরা আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পদার্পন করবো।

শেখ হাসিনা বলেন, আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছি। গোটা জাতি ঐক্যবদ্ধ হয়ে করোনাভা ইরাস মহামারি মোকাবিলা করে সমগ্র বিশ্বের বুকে নতুন উদাহরণ সৃষ্টি করেছি। প্রমত্তা পদ্মার বুক চিরে নিজেদের অর্থায়নে নির্মাণাধীন পদ্মাসেতু মাত্র সপ্তাহ খানেক আগে দেশের দুই প্রান্তকে সংযুক্ত করেছে।

৩০ লাখ শহীদ এবং ২ লাখ নির্যাতিত মা-বোন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা- সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামান, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ঘাতকদের হাতে নিহত শেখ ফজিলাতুন্নেসা মুজিব, নিজের তিনভাই- মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, মুক্তিযোদ্ধা লে. শেখ জামাল এবং ১০ বছরের শেখ রাসেলসহ ওই রাতের সব শহীদের কথা স্মরণ করে তাদের শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুক্তিযুদ্ধে সহায়তাকারীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আজকের এই মহান দিনে আমি মুক্তিযুদ্ধে সহায়তাদানকারী বিভিন্ন দেশ ও দেশের জনগণ, ব্যক্তি এবং সংগঠনের প্রতি আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভারতীয় সশস্ত্র বাহিনীর উল্লেখযোগ্য সংখ্যক বীর সদস্য আমাদের মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। তাদের প্রতি আমি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। কৃতজ্ঞতা জানাচ্ছি ভারতের তৎকালীন সরকার, রাজনৈতিক নেতা এবং সর্বোপরি সাধারণ জনগণকে- যারা আমাদের মুক্তিযুদ্ধে সমর্থন জানিয়েছিলেন এবং নানাভাবে সহযোগিতা করেছিলেন।

করোনা ভাইরাসসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে এবছর যে সব রাজনীতিক, সংসদ সদস্য, বরেণ্য ব্যক্তিসহ সর্বস্তরের মানুষ মারা গেছেন তাদের স্মরণ ও সবার আত্মার মাগফিরাত কামনা করেন প্রধানমন্ত্রী।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ