বাদল রায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২০, ১৮:৫৭

লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ রোববার (২২ নভেম্বর) মারা গেছেন আশি-নব্বইয়ের দশকে মোহামেডান ও বাংলাদেশ দলের মাঠ কাঁপানো তারকা ফুটবলার এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক সহ-সভাপতি বাদল রায়। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক শোক বার্তায় বাদল রায়ের আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

গত ৫ নভেম্বর শ্বাসকষ্টের কারণে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে, পরে ১১ নভেম্বর শারীরিক অবস্থার অবনতি হলে সেখান থেকে স্কয়ার হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হয়ে তাকে স্থানান্তরিত করা হয় বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানেই মারা গেলেন।

লিভার, কিডনিসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন বাদল রায়। কিছুদিন আগে হার্ট অ্যাটাকও হয়েছিল তার।

৭০-৮০ দশকের মাঠ কাঁপানো ফুটবলার ছিলেন বাদল রায়। ৮১ থেকে ৮৬ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে এবং ৭৭ থেকে ৮৯ পর্যন্ত মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলেছেন। বাংলাদেশ ফুটবলে অনন্য অবদানের জন্য ২০০৯ সালে জাতীয় ক্রীড়া পুরস্কার পান তিনি।

খেলাকে বিদায় জানালেও ফুটবল ফেডারেশনের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন তিন মেয়াদে। সবশেষ বাফুফে নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়ে শারিরীক অসুস্থতার জন্য নাম প্রত্যাহার করে নেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ