খালেদা জিয়াকে মুক্ত করাই প্রধান কাজ: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২০, ২১:৪২

গৃহ অন্তরীণ থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করাই প্রধান কাজ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সরকারের নির্বাহী আদেশে আরও ৬ মাস খালেদা জিয়ার সাজা স্থগিত করা হয়। আজ সন্ধ্যায় এক ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব এ কথা জানান।

তিনি বলেন, খালেদা জিয়া দগৃহ অন্তরীণ’ থাকায় দেশে বড় একটা সংকট সৃষ্টি হয়েছে বলে আমার মনে হয়। খালেদা জিয়া গণতন্ত্রের নেত্রী, দীর্ঘদিন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, ত্যাগ স্বীকার করেছেন। দগৃহ অন্তরীণ’ থেকে তাকে বের করে আনাটা এখন প্রধান কাজ। বলা যেতে পারে এটা এখন এক নাম্বার কাজ। আর দুই নাম্বার হচ্ছে- আমাদের যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যিনি বিদেশে আছেন, বাংলাদেশের গণতন্ত্রের জন্য তাকে বেশি প্রয়োজন। লাখ লাখ মানুষের বিরুদ্ধে যে মিথ্যা মামলা, সেগুলোকে দূর করার জন্য তার দেশে ফেরাটা খুব জরুরি।

মির্জা ফখরুল বলেন, মূল বিষয়টা হচ্ছে- গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য একটা জাতীয় ঐক্য সৃষ্টি করা। শুধু মাত্র রাজনৈতিক দলগুলো নয়, জনগণের মধ্যেও সেই ঐক্য সৃষ্টি করতে হবে। আমি বিশ্বাস করি, এদেশের মানুষ সব সময় গণতন্ত্রের পক্ষে। তারা স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে জয়ী হয়েছে, তারা স্বাধীনতা যুদ্ধে জয়ী হয়েছে, তারা নিজেদের ভাষার অধিকার ফিরিয়ে আনতে জয়ী হয়েছে, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে জয়ী হয়েছে।

তিনি আরও বলেন, ইনশাল্লাহ দগৃহ অন্তরীণ’ থেকে খালেদা জিয়াকে মুক্ত করতে গণআন্দোলন সৃষ্টিতে সক্ষম হব আমরা।

বাংলাদেশ ন্যাশনালিস্ট রিসার্চ অ্যান্ড কমিউনিকেশনের (বিএনআরসি) উদ্যোগে ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে এই ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাবেক সংসদ সদস্য বিএনআরসি’র পরিচালক জহিরউদ্দিন স্বপনের পরিচালনায় আলোচনায় বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জেএসডির সভাপতি আসম আবদুর রব, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ