বঙ্গবন্ধুকে রক্ষা করতে না পারার দায় আমাদের সকলের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২০, ১৮:০১ | আপডেট : ১৫ আগস্ট ২০২০, ১৮:০৫

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার দায় আমরা কোনোভাবেই এড়াতে পারি না, দেশের স্বাধীনতাকামী সকল মানুষকেই এ দায় বহন করতে হবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

শনিবার (১৫ আগস্ট) বেলা ১১টায় পিরোজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ১৯৭৫ সালে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় থাকাকালীন আমরা তাকে রক্ষা করতে পারিনি। তাই এ কলঙ্ক আমাদের সকলকেই বহন করতে হবে। বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ শেখ হাসিনাকেও ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, দেশের মানুষের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন এবং তার নেতৃত্বেই দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। তাই যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করেন, দলমত নির্বিশেষ তাদের সকলকেই সজাগ থাকতে হবে, যাতে বঙ্গবন্ধুকে হত্যার মতো আর কোন ষড়যন্ত্র এদেশে না হয়। আর স্বাধীনতাবিরোধীরাও যেন পুনরায় মাথাচাড়া দিয়ে উঠতে না পারে।

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার। এছাড়া সরকারি-বেসরকারি এবং আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টায় শহরের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ