আজকের শিরোনাম :

জাতীয় ঐক্য নিয়ে বিভ্রান্তির সুযোগ নেই: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২০, ২১:৩২

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতীয় ঐক্য নিয়ে বিভ্রান্তি সৃষ্টির কোনো অবকাশ নেই। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বরাত দিয়ে জাতীয় ঐক্য নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের কোনো ভিত্তি নেই। বুধবার সাংবাদিকদের সাথে টেলিফোনে আলোচনাকালে তিনি এসব বলেন। 

বিএনপি মহাসচিব বলেন, ঈদের দিন সন্ধ্যায় স্থায়ী কমিটির সদস্যরা গুলশানের খালেদা জিয়ার সাথে দেখা করতে গিয়েছিলাম। এ বিষয়ে কয়েকটি গণমাধ্যমে সম্পূর্ণ অসত্য, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতে চেয়েছে। আমি স্পষ্ট করে বলতে চাই, জাতীয় ঐক্য নিয়ে বিভ্রান্তি সৃষ্টির কোনো অবকাশ নেই। শুধুমাত্র জাতীয় ঐক্য নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করার জন্য এই ধরনের অপপ্রচার ও সংবাদ প্রকাশ করা হয়েছে। খালেদা জিয়া ও বিএনপির ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য মহল বিশেষ এই ষড়যন্ত্র করছে বলে আমরা মনে করি।

তিনি বলেন, খালেদা জিয়া অসুস্থ। ঈদের দিন আমরা শুধুমাত্র তার সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছি। ঈদের সময়ে যেসব কথা হয়, তা হয়েছে। আমরা আমাদের সুখ-দুঃখের কথা বলেছি মাত্র।

আমাদের কথা-বার্তায় পরিপ্রেক্ষিতে খালেদা জিয়া কোনো বক্তব্য দেননি, তিনি কোনো মন্তব্যই করেননি। তিনি আমাদের কথা-বার্তা শুনেছেন। জাতীয় গণমাধ্যমে ‘সঠিক ও তথ্য নির্ভর’ সংবাদ পরিবেশন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিএনপি মহাসচিব।

অপর এক বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, সরকারি দলের নেতাকর্মীরা রক্তাক্ত সহিংসতা ছাড়া স্বস্তি পায় না। গণতন্ত্রশূন্য করে ক্ষমতাসীন গোষ্ঠী এখন বিরোধী দল শূন্য করার নীতি বাস্তবায়ন করছে চরম উৎসাহ সহকারে।

বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের ওপর পৈশাচিকভাবে আঘাত করার জন্য তারা নির্ঘুম রাত কাটায়। দিনে রাতে বিএনপি নেতাকর্মীদের যেখানেই পায়, সেখানেই আওয়ামী সন্ত্রাসীরা রক্তপিপাসুর ন্যায় আঘাত করতে ছুটে আসে।

মির্জা ফখরুল বলেন, ভোটারবিহীন অগণতান্ত্রিক সরকার জনরোষের ভয়ে সবসময় আতঙ্কিত থাকে বলেই সহিংস সন্ত্রাসকে আঁকড়ে ধরেছে। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ