আসন্ন দুই উপনির্বাচন পেছানোর দাবি বিএনপি'র

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২০, ১৬:৪১

করোনা সংক্রমণ ও প্রাকৃতিক দুর্যোগের কারণে বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচন পেছানোর দাবি জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার দুপুরে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সংসদ সদস্য মোশাররফ হোসেন দলের পক্ষে উপনির্বাচন পুনর্বিবেচনার বিষয়ে একটি চিঠি নির্বাচন কমিশনে জমা দেন। পরে, সাংবাদিকদের মোয়াজ্জেম হোসেন আলাল জানান, এ মুহূর্তে জনগণ ভোটে অংশ নিতে ইচ্ছুক নয়। তিনি অভিযোগ করেন, সাংবিধানিক আরও অনেক উপায় থাকলেও একগুঁয়েমি মনোভাব নিয়ে কমিশন কাজ করছে।

তবে, নির্বাচন কমিশন সচিব জানিয়েছেন, সাংবিধানিক শূন্যতা এড়াতে যথাসময়ে নির্বাচন হবে। নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আলমগীর জানান, সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে উপনির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। তবে, রাজনৈতিক দলের নিবন্ধন নিয়ে আলোচনার সময় আরো বাড়ানো হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ যশোর-৬ এবং বগুড়া-১ আসনের উপনির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও করোনাভাইরাস সংক্রমণের কারণে ভোট গ্রহণের সপ্তাহখানেক আগে তা স্থগিত করা হয়। আসন দুটির মধ্যে বগুড়ার আসন শূন্য হয় ১৮ জানুয়ারি এবং যশোরের আসন শূন্য হয় ২১ জানুয়ারি। ইতোমধ্যে আসন দুটির উপনির্বাচন অনুষ্ঠানের ৯০ দিন পার হয়েছে। সংবিধান প্রদত্ত সিইসির হাতে থাকা পরবর্তী ৯০ দিন পার হবে যথাক্রমে ১৫ ও ১৮ জুলাই। তাই এ সময়ের মধ্যেই নির্বাচন সম্পন্ন করতে চায় নির্বাচন কমিশন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ