আজকের শিরোনাম :

রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০১৮, ১২:১১ | আপডেট : ২২ জুলাই ২০১৮, ১২:২৮

রাজশাহী, ২২ জুলাই, এবিনিউজ : রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে গ্রেফতার করেছে পুলিশ। নির্বাচনী প্রচারে ককটেল বিস্ফোরণের ঘটনায় করা মামলায় তাকে গ্রেফতার করা হয়। 

শনিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে নগরীর রামচন্দ্রপুর এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতেখায়ের আলম বলেন, বিএনপি প্রার্থীর কর্মসূচিতে ককটেল হামলার ঘটনায় পুলিশ যে মামলা করেছিল, সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাকে আদালতে নিয়ে রিমান্ডের আবেদন করা হবে। 

এদিকে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল জানান, পুলিশ গভীর রাতে নগরীর রামচন্দ্রপুর এলাকার বাসা থেকে মন্টুকে ধরে নিয়ে গেছে। বিএনপি নেতা মন্টু সিটি নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীর পক্ষে প্রচারে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছিলেন।

প্রসঙ্গত ১৭ জুলাই বেলা সাড়ে ১০টার দিকে নগরীর সাগরপাড়া বটতলা মোড়ে বুলবুলের নির্বাচনী পথসভা চলছিল। তাতে বক্তব্য রাখছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রূহুল কুদ্দুস তালুকদার দুলু। সেখানে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক শহীন শওকত, জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু ও সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু প্রমুখ।

এ সময় মুখোশ পরা দুর্বৃত্তরা তিনটি মোটরসাইকেলে এসে সভাস্থলে পরপর তিনটি ককটেল ছুড়ে টিকাপাড়া সড়ক হয়ে পূর্বদিকে চলে যান। ককটেলগুলো বিকট শব্দে বিস্ফোরিত হলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান, বেসরকারি টেলিভিশন বাংলাভিশনের রাজশাহী প্রতিনিধি পরিতোষ চৌধুরি আদিত্য এবং স্থানীয় স্বপন কর্মকার আহত হন। পরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নেন তারা।

এ ঘটনায় পর রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছে বিএনপি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ