আজকের শিরোনাম :

‘আজ প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা অনুষ্ঠান জনস্রোতে পরিণত হবে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুলাই ২০১৮, ১৩:৩০ | আপডেট : ২১ জুলাই ২০১৮, ১৩:৪৯

ঢাকা, ২১ জুলাই, এবিনিউজ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছে। তিনি বাংলাদেশকে সমৃদ্ধির শিখরে নিয়ে গেছেন। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। তাই তাকে আজ সংবর্ধনা দেওয়া হচ্ছে।

আজ শনিবার সকালে সংবর্ধনাস্থল ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী ময়দানে প্রস্তুতি দেখতে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, আজকের এ সংবর্ধনা অনুষ্ঠানে জনস্রোতে পরিণত হবে। বিপুল মানুষের সমাগম হবে। নেতাকর্মীরা উচ্ছসিত। সবদিকে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

ভারতের আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি অর্জন, মহাকাশে সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পাঠানো, অস্ট্রেলিয়ার সিডনি থেকে গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করায় এ গণসংবর্ধনা দেওয়া হচ্ছে। 
 
গণসংবর্ধনা অনুষ্ঠানকে সফল করতে আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ অনুষ্ঠানে তিন লক্ষাধিক লোকের সমাগম হবে বলে ধারণা করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। দেশের রাজনৈতিক ইতিহাসে এ গণসংবর্ধনা অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে সংবর্ধনাস্থলকে সাজানো হয়েছে নান্দনিকভাবে। ইংরেজি বর্ণ এল আকৃতিতে বিশাল প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। অনুষ্ঠান স্থলে ৩০ হাজার চেয়ার বসানো হয়েছে। 
 
দেশের বরেণ্য চিত্র শিল্পী হাশেম খানের তত্ত্বাবধানে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৬টি ছবি নিয়ে আয়োজন করা হবে চিত্র প্রদর্শনীর। এ প্রদর্শনীতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছবিসহ থাকবে তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে লেখা বইসমূহ। এ ছাড়াও প্রদর্শনীতিতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও বঙ্গবন্ধুর কারাগারের রোজ নামচা বই দুটিও স্থান পাবে। 
 
সংবর্ধনাস্থলের বাইরেও ব্যাপকভাবে সাজানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সংবর্ধনাস্থলে যে সড়ক দিয়ে আসবেন সে সড়কগুলোতে সরকারের বিভিন্ন উন্নয়ন ও অর্জনের ছবিসংবলিত পোস্টার-ফেস্টুন লাগানো হয়েছে।

বিকাল ৩টায় শুরু হওয়া আজকের এ সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। অন্যদের মধ্যে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ