আজকের শিরোনাম :

১৪ দলের সঙ্গে যুক্ত হতে চায় নাজমুল হুদার ৯ দল: নাসিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০১৮, ২০:৪৫

ঢাকা, ১৮ জুলাই, এবিনিউজ : ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক হতে চায় সাবেক যোগাযোগমন্ত্রী ও বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদার নেতৃত্বাধীন ৯ দল। আজ বুধবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, ‘আমরা তাদের আগ্রহের কথা শুনেছি। আমাদের জোটনেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে বিষয়টি জানাবো। তিনি তাদের গ্রহণ করবেন কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন।’

বৈঠকে ১৪ দলের সঙ্গে মতবিনিময় করা নাজমুল হুদার নেতৃত্বাধীন জাতীয় জোটের সদস্য দলগুলো হলো—তৃণমূল বিএনপি, গণতান্ত্রিক আন্দোলন, ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স, সম্মিলিত ইসলামিক জোট, কৃষক শ্রমিক পার্টি, একামত আন্দোলন, জাগো দল, ইসলামিক ফ্রন্ট ও গণতান্ত্রিক জোট।

১৪ দলের সংশ্লিষ্ট সূত্র জানায়, ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের শরিকদের মধ্যে অনেকেই জোট সম্প্রসারণের বিপক্ষে। তাদের মতে, ১৪ দল হচ্ছে আদর্শিক জোট। এতে কাউকে যুক্ত করলে আদর্শগত মতবিরোধ সৃষ্টি হতে পারে। তবে কোনও দল বা জোটের সঙ্গে নির্বাচনি ঐক্য করতে আপত্তি নেই শরিকদের।

নাজমুল হুদার নেতৃত্বাধীন জোটটি ২০১৫ সালে গঠনের পর আরও একবার ১৪ দলের সঙ্গে যুক্ত হতে বৈঠক করেছিল। ওই সময় ক্ষমতাসীন জোট থেকে নাজমুল হুদাকে সরাসরি জোটভুক্ত না হয়ে যুগপৎভাবে কর্মসূচি পালনের পরামর্শ এবং জোটে যুক্ত হওয়ার বিষয়ে নির্বাচনের আগে বিবেচনার আশ্বাস দেওয়া হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ