আজকের শিরোনাম :

খালেদা জিয়ার মুক্তিকে বিলম্বিত করছে সরকার: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০১৮, ১৫:০৫

ঢাকা, ১৮ জুলাই, এবিনিউজ : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যতক্ষণ পর্যন্ত সরকার তার অভিষ্ট লক্ষ্যে না পৌঁছাবে ততক্ষণ পর্যন্ত দেশনেত্রী খালেদা জিয়াকে কারারুদ্ধ করে রাখতে চায়।

তিনি আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) আয়োজিত খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, একটার পর একটা মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়ার মুক্তিকে বিলম্বিত করছে এই সরকার। এসব মিথ্যা মামলা দিয়ে তাকে রাজনীতি থেকে এবং আসন্ন জাতীয় নির্বাচন থেকে দূরে রাখতেই কারারুদ্ধ করে রাখা হয়েছে। কারাবন্দিদের জন্য যেসব আইনি সুযোগ সুবিধা রয়েছে, সেসব কিছু থেকে তাকে বঞ্চিত করে রাখা হয়েছে।

সরকারের সমালোচনা করে ফখরুল বলেন, তাদের দাম্ভিকতা কোনো পর্যায়ে গেছে যে বাংলাদেশের সব থেকে জনপ্রিয় নেত্রী, যিনি কোনোদিন কোনো নির্বাচনে পরাজিত হননি তাকে নির্জন কারাগারে রেখেছে। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে না। তার চিকিৎসক এবং পরিবারের লোকজনের সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না। আর আমরা চিকিৎসার কথা বললেই তারা বলে সব ঠিক আছে। আবার বলে কারাবিধিতে নেই। সম্পূর্ণ মিথ্যা কথা।
 
আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, শেখ হাসিনা যখন কারাগারে ছিলেন তখন কানের চিকিৎসার জন্য তিনি স্কয়ার হাসপাতালে যাননি। আপনাদের দলের নেতারা যারা কারাগারে ছিলেন তারা অন্যান্য হাসপাতালে চিকিৎসা নেননি। আমরা দাবি করছি অবিলম্বে বেগম খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করা হোক।

রাজশাহীতে বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় ককটেল হামলা প্রসঙ্গে তিনি বলেন, বুলবুলের প্রচার মিটিংয়ের মধ্যে বোমা মারলো, এরপর সঙ্গে সঙ্গে হামলার পরপরই সংবাদ সম্মেলন করে তারা বললো, এই এখন বিএনপি বলবে আমরা বোমা মেরেছি, কিন্তু আসলে আমরা মারিনি। এটা প্রমাণ করে আপনারাই এটা মেরেছেন, আপনারাই নির্বাচনকে বিতর্কিত করছেন। ঠাকুরঘরে কে রে, আমি কলা খাই না’র মত অবস্থা হয়েছে। নির্বাচনের নামে খেলা খেলা, তামাশা চলছে।

তিনি বলেন, সরকারের অভিষ্ঠ লক্ষ্য হলো আবারো ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো একটি একতরফা নির্বাচনের মাধ্যমে আবারো ক্ষমতায় যাওয়া। এর মাধ্যমে তারা আবারো একদলীয় শাসন পাকাপোক্ত করতে চায় ভিন্ন মোড়কে। সরকারের চরিত্র, লক্ষ্য সবার কাছে পরিষ্কার এমন দাবি করে ফখরুল বলেন, দুর্নীতি কোনো পর্যায়ে পৌঁছে গেছে বাংলাদেশ ব্যাংকের ভোল্টে সোনা রাখার পর সেটা বদলে ধাতু জাতীয় জিনিস রাখা হয়েছে। অলঙ্কারগুলো বদলে সেখানে নকল জিনিস রাখা হয়েছে।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ