আজকের শিরোনাম :

ভোগান্তি রোধে হাসপাতাল নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ চান কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২০, ১৫:৩৭

ফাইল ছবি
হাসপাতালে রোগীদের ভোগান্তি রোধে হাসপাতাল নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষকে কঠোর হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৫ জুন) রাজধানীর সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবন থেকে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির করোনাভাইরাসের সংক্রমণ রোগ ও চিকিৎসা সহায়তা নিয়ে অনলাইন প্রশিক্ষণে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিভিন্ন সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালে রোগীরা ভোগান্তির শিকার হচ্ছেন বলে পত্র-পত্রিকায় রিপোর্ট আসছে।  আমি হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি গুরুত্বের সাথে দেখার অনুরোধ করছি এবং নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষকে এ বিষয়ে আরও কঠোর হওয়ার আহ্বান জানাচ্ছি।

গণপরিবহন চালুতে স্বাস্থ্যবিধি না মানা সংশ্লিষ্টদের প্রতিশ্রুতি ভঙ্গের শামিল বলেও দাবি করে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানা এবং ভাড়া বৃদ্ধি নিয়ে জনগণ সমালোচনামুখর। এ অবস্থায় অতিরিক্ত ভাড়া আদায় এবং অর্ধেক আসনের বেশি যাত্রী উঠানো সংশ্লিষ্টদের প্রতিশ্রুতি ভঙ্গের শামিল।

বিশ্বের ২১৫টি দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণে বাংলাদেশের অবস্থান এই মুহূর্তে ২১তম জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে দিনদিন এ ভাইরাসে আক্রান্তের হার বাড়ছে।

শেখ হাসিনা সরকার সংকটের শুরু থেকে অত্যন্ত দক্ষতা ও সমন্বয়ের সঙ্গে বিভিন্ন সীমাবদ্ধতা সত্ত্বেও করোনার সংক্রমণ রোধ ও চিকিৎসা ব্যবস্থার সক্ষমতা বাড়াতে নিরলস কাজ করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সাধারণ ছুটি ঘোষণার পর অসহায়, কর্মহীন মানুষের পাশে সরকারের পাশাপাশি আওয়ামী লীগ নেতাকর্মীরা মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করে বিভিন্ন সহযোগিতা করে আসছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ