করোনায় আক্রান্ত নাসিমের শরীরে প্লাজমা থেরাপি প্রয়োগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২০, ২১:৪৬

করোনায় আক্রান্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপির শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে। 

আজ মঙ্গলবার হাসপাতালটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আল ইমরান চৌধুরী এমন তথ্য জানিয়ে বলেন, মোহাম্মদ নাসিম করোনা পজিটিভ হয়ে আইসিইউতে রয়েছেন ঠিকই। কিন্তু তিনি ভালো আছেন, আগের চেয়েও স্থিতিশীল রয়েছেন। তিনি হাই ফ্লো অক্সিজেন পাচ্ছেন।

তিনি আরো জানান, সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিতে চাওয়া হয়েছিল। কিন্তু তিনি নিজেই এই হাসপাতালে থাকতে চেয়েছেন।

এরআগে সোমবার দুপুরে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে মোহাম্মদ নাসিমকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পরই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

সোমবার রাতেই পরীক্ষার রিপোর্টে তার দেহে করোনার উপস্থিতি শনাক্ত হলে আইসিইউতে নেওয়া হয়। গভীর রাতে প্লাজমা থেরাপিও দেওয়া হয় তাকে। মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মহিউদ্দিন আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন তিনি। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ