আজকের শিরোনাম :

ভোটারদের ভয় দেখানো হচ্ছে তিন সিটিতেই: রিজভী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০১৮, ১৮:০০

ঢাকা, ১৬ জুলাই, এবিনিউজ : রাজশাহীতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের হিড়িক চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিন সিটিতেই ভোটারদের ভয় ভীতি দেখানো হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। আজ  সোমবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন রিজভী। তিনি অভিযোগ করেন, সরকার ইচ্ছা করেই বেগম জিয়ার অসুস্থতা এড়িয়ে যাচ্ছে।
  
রিজভী বলেন, ‌তিন সিটিতে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই। নিরাপদে ভোট দিতে পারবেন কি-না সেটা সাধারণ মানুষের মনে এখনো প্রশ্ন। নির্বাচন কমিশনের কাছে ধানের শীষের প্রার্থীদের পক্ষ থেকে অভিযোগ নেওয়া হলে সেইগুলো আমলে নেওয়া হয়নি। যেমন এর আগে নেওয়া হয়নি খুলান-গাজীপুরে। নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানোর মানেই অরণ্যে রোদন।

রিজভী বলেন, গত শনিবার বেগম খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যরা দেখা করতে গেলে কারা কর্তৃপক্ষ অনুমতি দেয়নি। বেগম জিয়ার অসুস্থতার কথা বিবেচনা করেও তার পরিবারের সদস্যদের দ্বিতীয় তলায় গিয়ে তার কক্ষে সঙ্গে দেখা করতে দেয়নি। কারা কর্তৃপক্ষ বেগম জিয়ার চিকিৎসার ব্যাপারে উদাসীনই নয়, সরকারের নির্দেশে কোনো ভয়ংকর মাস্টার প্লানের দিকে এগোচ্ছে কি-না তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।  এর আগে দেশের বিশেষজ্ঞ চিকিৎসকরা বলেছিলেন, বেগম জিয়ার অবস্থার গুরুতর। যার কারণে তিনি কক্ষে অজ্ঞান হয়ে পড়েছিল প্রায় পাঁচ-ছয় মিনিট।  

তিনি আরও বলেন, বেগম জিয়া জ্বর ও পায়ের ব্যথায় হাটতে পারছেন। তার অসুস্থতা নিয়েও চিকিৎসকরা উদ্বিগ্ন। সেই সঙ্গে ১৬ কোটি মানুষও উৎকণ্ঠিত। অথচ প্রধানমন্ত্রী জাতীয় সংসদে বলেছেন, বেগম জিয়ার অসুস্থতা নাকি বাহানা। এটা নিষ্ঠুর রসিকতা। কত অমানবিক হতে পারে?

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ