আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে মির্জা ফখরুলের আহ্বান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মে ২০২০, ১৭:১৬

শতাব্দীর শক্তিশালী সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্ত দেশের মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া ঘূর্ণিঝড়ে নিহতদের রুহের মাগফিরাত কামনা ও তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার (২১ মে) এক বিবৃতিতে তিনি এসব কথা উল্লেখ করেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, উপকূলীয় এলাকা সাতক্ষীরা দিয়ে আসা এই প্রবল ঘূর্ণিঝড়ে বেশ কয়েকটি পয়েন্টের বেড়িবাঁধ ভেঙে অনেক এলাকা প্লাবিত হয়েছে। বহু চিংড়ি ঘের ও বিস্তীর্ণ এলাকা তলিয়ে গেছে এই দানবীয় ঘূর্ণিঝড়ের আঘাতে। এছাড়া কলা ক্ষেত, পানের বরজ এবং আমসহ ফসলি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের জীবন ও সম্পদ হয়েছে বিপন্ন, প্রাণহানিসহ অসংখ্য মানুষ আহত হয়েছে। হাজার হাজার মানুষ ঘরবাড়ি হারিয়ে গৃহহীন হয়ে পড়েছেন। প্রাকৃতিক এই দুর্যোগে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত অঞ্চলসমূহের জনগণের প্রতি আমি সহমর্মিতা জ্ঞাপন করছি।

তিনি আরো বলেন, সারাবিশ্বে মহামারী করোনার কারণে দুর্বিষহ জনজীবনের ওপর এই প্রবল ঘূর্ণিঝড়ের আঘাত এক ভয়াবহ বিপর্যয়। তবুও আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি অতীত ঐতিহ্যের মতো উপকূলবর্তী অঞ্চলসমূহের সাহসী মানুষেরা তাদের শোক ও ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠে নবউদ্যোমে জীবন সংগ্রামে বিজয়ী হবে ইনশাল্লাহ।

আমি বিএনপি’র সব পর্যায়ের নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি তারা যেন সব সামর্থ্য নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ