করোনা মোকাবিলা: আ.লীগের সাথে চীনা কমিউনিস্ট পার্টির অভিজ্ঞতা বিনিময়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মে ২০২০, ২২:৩২

কোভিড-১৯ মোকাবিলায় অভিজ্ঞতা বিনিময়ের জন্য মঙ্গলবার বাংলাদেশ আওয়ামী লীগ, কমিউনিস্ট পার্টি অব চায়না (সিপিসি), হুবেই প্রদেশ ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মধ্যে অনলাইন সভা ‘ওয়েবিনার’ অনুষ্ঠিত হয়েছে।

ডিএনসিসির নগর ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিভিন্ন দেশের রাজনৈতিক দল ও সরকারের সাথে সিপিসি ও চীন সরকার কোভিড-১৯ মোকাবিলায় অভিজ্ঞতা বিনিময় ও আলোচনা আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে। এ পরিপ্রেক্ষিতে প্রথমেই বাংলাদেশের সাথে অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠিত হলো।

ওয়েবিনারটি দুটি অংশে বিভক্ত ছিল। প্রথমে আওয়ামী লীগ ও সিপিসির ইন্টারন্যাশনাল ডিপার্টমেন্ট অব সেন্ট্রাল কমিটি অভিজ্ঞতা বিনিময় করে। পরে ডিএনসিসি ও হুবেই প্রদেশের কর্মকর্তারা আলোচনায় অংশগ্রহণ করেন।

আওয়ামী লীগের পক্ষে প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ ফারুক খান, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক, ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক সম্পর্ক সম্পাদক ডা. শাম্মী আহমেদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ ও আন্তর্জাতিক সম্পর্ক কমিটির সদস্য তারিক হাসান শমী উপস্থিত ছিলেন।

সিপিসির ইন্টারন্যাশনাল ডিপার্টমেন্ট অব সেন্ট্রাল কমিটির পক্ষে ভাইস মিনিস্টার কুও ইয়েঝাও, ডাইরেক্টর জেনারেল (ব্যুরো-১) সুন হাইইয়ান, ডেপুটি ডাইরেক্টর জেনারেল (ব্যুরো-১) মা শুয়েসং, ডিভিশন ডাইরেক্টর (ব্যুরো-১) লি চিনইয়ান, ডেপুটি ডিভিশন ডিরেক্টর (ব্যুরো-১) তান ওয়েই ওয়েবিনারে অংশ নেন।

ওয়েবিনারে ফারুক খান এবং জাহিদ মালিক বক্তব্য রাখেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট ও দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বে কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপ গ্রহণের কথা উল্লেখ করেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ