আজকের শিরোনাম :

মন্ত্রী-এমপিরা লোক দেখাতে কাঁচা ধান কাটছেন: রিজভী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০২০, ১৮:১৭

করোনার দুর্যোগকালে সরকারের মন্ত্রী-এমপিরা লোকদেখানো কাঁচা ধান কাটছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার (১ মে) রাজধানীর হাতিরঝিল মধুবাগ এলাকায় ফিউচার বাংলাদেশ নামে একটি সংগঠনের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, সরকারের মন্ত্রী-এমপিরা লোক দেখানো কাঁচা ধান কাটছেন। বোরো মৌসুমে ধানগুলো পেকেছে সেগুলো কাটতে হবে। আওয়ামী লীগের লোকেরা পাকা ধান না কেটে লোক দেখানোর জন্য কাঁচা ধান কাটছেন। তারা মানুষকে দেখাতে চান তারা কৃষকের সঙ্গে আছেন। এভাবে মানবসেবা হয় না। এ ভয়ংকর মহামারিতে দুর্ভিক্ষের মতো অবস্থা মোকাবিলা না করে সরকার গরিব মানুষের ক্ষুধাকে নিয়ে তামাশা করছে। তামাশা করে এত বড় বিপর্যয় ঠেকানো যাবে না।

বিএনপি দুস্থদের পাশে দাঁড়িয়েছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বিএনপি সরকারে নেই। আমাদের যতটুকু সামর্থ্য আছে তা দিয়ে গরিব অসহায় মানুষকে সহায়তা করছি। নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল কিংবা সুনামের জন্য নয়, আমরা গরিব অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছি।

লকডাউনে দিনমজুররা মহাকষ্টে আছেন জানিয়ে বিএনপির এ নেতা বলেন, আজকে এ মহামারিতে কাজ নেই দিনমজুর মানুষ যারা দিন আনে দিন খায় তারা মাটির সঙ্গে মিশে যাচ্ছে। কিন্তু সরকার সেদিকে কোনো ভ্রুক্ষেপ করছে না। তাদের রাজনৈতিক এজেন্ডা অর্থাৎ এক দলীয় চিন্তা, কর্মকাণ্ড সেভাবে করে যাচ্ছে।


রিজভী জানান, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, রিজভী আহমেদের মুখে লাগাম টানা দরকার। এখন আমি বলি আমার মুখে না হয় লাগাম টানলেন। বিশ্বের পত্রপত্রিকার গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট তারাও বলছে বাংলাদেশের ত্রাণের চাল চুরি হচ্ছে। যেখানে সরকার দেশ পরিচালনা করছে তাদের নেতৃত্ব চলছে তখন কীভাবে ঘরের মধ্যে মাটির গর্তে, খড়ের পালার মধ্যে চাল এবং খাটের মধ্যে তেল পাওয়া যায়। এ কথাগুলো শুধু আমরা বলছি না। আজকে আন্তর্জাতিক গণমাধ্যম ও বলছে। এখন আপনি কীভাবে তাদের মুখে লাগাম দেবেন? হাছান মাহমুদ আপনি তাদের মুখে লাগাম দিতে পারবেন না। কারণ তারা সত্যটাকেই বলছে। আপনার কিছুই করেন নাই।

ত্রাণ বিতরণের সময় আরও উপস্থিত ছিলেন ফিউচার অব বাংলাদেশের সাধারণ সম্পাদক শওকত আজিজ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইদুল বাশার শোয়েব, প্রচার সম্পাদক সোহাইব নাহিদ, শাহাদাত হোসেন শিহান, তৌহিদ হাসান সাইফ প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ