আজকের শিরোনাম :

রাস্তায় অসহায়দের ইফতার পৌঁছে দিচ্ছেন ছাত্রলীগ নেতা সনজিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০২০, ০১:৩৩

করোনা ভাইরাস সংক্রমণের কারণে বিপাকে পড়েছে খেটে খাওয়া দুস্থ মানুষ। ঠিক এমন পরিস্থিতিতে আগমণ পবিত্র রমজানে। এই পবিত্র মাসে খেটে খাওয়া অসহায় মানুষদের জন্য ইফতারের আয়োজন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

দেশের খেটে খাওয়া অসহায় মানুষের কথা চিন্তা করেই এমন উদ্যোগ নিয়েছেন ছাত্রলীগের এই নেতা। নিজ উপজেলা ময়মনসিংহের গৌরীপুরের দিনমজুর হতদরিদ্র মানুষের মাঝে এই ইফতার বিতরণ করছেন তিনি।

নিজস্ব কার্যক্রমের মাধ্যমে রমজানের প্রথম দিনে রান্না করে তৈরি ইফতার পথে পথে হেঁটে প্রায় ১৫০ লোকের মধ্যে বিতরণ করেন তিনি। ইফতার বিতরণ করতে গিয়ে কিছুটা ঘাটতি পড়েছে বলে মনে করে পরবর্তী দিন থেকে প্রায় ২৫০ জন অসহায় খেটে খাওয়া মানুষের জন্য প্যাকেটের ব্যবস্থা করেছেন। এই কার্যক্রম পুরো রমজান মাস জুড়ে চালাবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। চাহিদা অনুযায়ী প্যাকেট বাড়ানোর পরিকল্পনাও রয়েছে এই ছাত্রলীগ নেতার। এ লক্ষ্যে সকলের সাহায্য কামনা করেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ বিষয়ে পোস্ট করেন এই ছাত্রলীগ নেতা। পোস্টে তিনি লিখেন, ‘কাল (২৭ এপ্রিল) থেকে প্রতিদিন গৌরীপুর উপজেলার ১৫০ জন করে অসহায় লোকজনকে ইফতার করানোর দায়িত্ব নিবো ভাবছি! সবজি খিচুরি আর খেঁজুর!’

ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস জানান, করোনা ভাইরাসের কারণে লকডাউন হওয়ায় অধিকাংশ দোকানপাট বন্ধ থাকে। ইফতারের দোকানও সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ হয়ে যায়। ফলে খেটে খাওয়া মানুষ, রিকশাচালক ও দরিদ্র মানুষের একটি বিশাল অংশ ইফতারের সময়ে চরম অসুবিধার সম্মুখীন হন। আমরা গত ২ দিনে সার্ভে করে দেখেছি।

এই সময়টুকুতে পৌর শহরের রাস্তায় প্রায় দেড় থেকে দুই’শ মানুষ থাকে। সোমবার থেকে পথের এই মানুষদের জন্য ইফতারের ব্যবস্থা করেছি। প্রথমদিনে ১৫০ জনের ব্যবস্থা করেছিলাম। মঙ্গলবার থেকে ২৫০ জনের ব্যবস্থা করছি। পরবর্তীতে এ সংখ্যা, চাহিদা ও যোগান বিবেচনা করে বাড়ানো হবে।

পথের মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণে স্বেচ্ছাসেবক হিসাবে কাজ করছে ফজলে রাব্বী খান রিফাত, রানা সাহা, শেখ আব্দুল মোহাইমিন তনয়, সাব্বির আহমেদ রাসিক, শরীফুল ইসলাম চৌধুরী, রাসেল খান পাঠান, সায়েম খান ও রিয়াদুল ইসলাম।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ