আজকের শিরোনাম :

করোনা নিয়েও পুরনো নালিশের রাজনীতি করছে বিএনপি : কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২০, ১৫:৪৩

ফাইল ছবি
বিএনপি করোনা নিয়েও পুরনো নালিশের রাজনীতি শুরু করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার (২৬ এপ্রিল) জাতীয় সংসদ ভবন এলাকায় তার সরকারি বাসভবনে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনা নিয়ে সরকার নাকি তথ্য গোপন করছে, কী গোপন করছে তা পরিষ্কারভাবে বলা উচিৎ ছিল মির্জা ফখরুলের। করোনা সংকট একটি বৈশ্বিক দুর্যোগ, এখানে তথ্য লুকোচুরির কোনো বিষয় নেই। বর্তমান বিশ্বে তথ্য লুকোচুরির কথা হাস্যকর।

তিনি বলেন, এ সংকট মোকাবিলায় সরকার দিন রাত পরিশ্রম করে যাচ্ছে, এটাই বিএনপির গাত্রদাহের কারণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সংকটের মধ্যেও সম্ভাবনা দেখতে পান, সততা ও সাহসই হচ্ছে তার শক্তির উৎস।

এ দুর্যোগে বিএনপিকে ইতিবাচক রাজনীতি করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, গুজব নির্ভর ও নেতিবাচক রাজনীতি পরিহার করুন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, করোনা যুদ্ধে যারা সাহসীকতার সঙ্গে জীবন বাজি রেখে মাঠে কাজ করছে তাদেরও ধন্যবাদ জানান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী রমজান মাসে এক শ্রেণির মুনাফাখোর, মজুতদার বাজার অস্থিতিশীল করতে চায়, সরকার এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে বলেও হুঁশিয়ার করেন।

তিনি বলেন, ফখরুল সাহেব সরকারের সমালোচনা করতে গিয়ে তথ্য প্রমাণ ছাড়া চিরায়ত ভঙ্গিতে মিথ্যাচার করে একবার চুপ হয়ে গেলেন। এখন বলছে সরকার নাকি তথ্য গোপন করছে। কী তথ্য গোপন করেছে সেটা তো আপনি বললেন না। অভিযোগ করার আগে নির্ভুল তথ্য আপনার হাজির করা উচিত ছিল। জননেত্রী শেখ হাসিনা স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। আর এটাই আপনাদের গাত্রদাহের কারণ।

সরকার করোনা সংকট মোকাবিলায় জনগণকে সঙ্গে নিয়ে দিন দিন অধিকতর সক্ষমতা অর্জন করছে। এটা আপনাদের মনোকষ্টের কারণ।

তিনি বলেন, এটা কোনো রাজনৈতিক সংকট নয়, এটা করোনা সংকট। এখন দরকার করোনা যোদ্ধা, যারা সত্যিকারের করোনা যোদ্ধা, ডাক্তার নার্স টেকনিশিয়ান যারা ফ্রন্টলাইনে যুদ্ধ করছে দল-মত নির্বিশেষে তাদের সবাইকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাত্মক করোনা যুদ্ধ চালিয়ে যাচ্ছেন।

করোনা সংকট মোকাবিলায় যারা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন এবং জরুরি সেবা দিচ্ছেন তাদেরকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংকটের মধ্যেই সম্ভাবনা দেখতে পান। সততা এবং সাহসী হচ্ছে তার শক্তির উৎস। সংকট মোকাবিলা শুরু থেকেই দল-মত-নির্বিশেষে আমরা সকলের সহযোগিতা চেয়েছি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে কাদের বলেন, আপনারা সংকটে পতিত মানুষের জন্য এ পর্যন্ত কী কাজ করেছেন। সরকার সকলকে নিয়ে কাজ করছে। সরকার ইতিমধ্যে সমন্বয়ে গড়ে তুলেছে কেন্দ্র থেকে মাঠ পর্যায়ে। সকল সরকারি সংস্থা, পেশাজীবী সাংস্কৃতিক স্বেচ্ছাসেবী সংগঠন নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এ সংকট মোকাবিলায় সফল হবো ইনশাল্লাহ।

কাদের বলেন, করোনা সংকট একটি বৈশ্বিক দুর্যোগ। এখানে তথ্য লুকোচুরির কোনো বিষয় নেই। বর্তমান বিশ্বের তথ্য লুকানোর কোনো সুযোগ নেই।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ