করোনাভাইরাস মোকাবিলায় সরকার ব্যর্থ হয়েছে: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২০, ১৯:২৩

করোনাভাইরাস নিয়ে সরকার থেকে যেসব তথ্য দেয়া হচ্ছে, তা নিয়ে প্রশ্ন রয়েছে বলে জানিয়েছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি জানান, সরকার তথ্য লুকাচ্ছে এবং করোনাভাইরাস মোকাবিলায় সরকার ব্যর্থ হয়েছে।

শনিবার (২৫ এপ্রিল) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির গুম, খুন ও নির্যাতিত নেতা–কর্মীদের পরিবারকে ঈদ উপহার বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাস প্রতিরোধ করার জন্য যে সম্মিলিত উদ্যোগ, এতে তাদের নেয়া উচিত ছিল। সেটা করতে সরকার ব্যর্থ হয়েছে। একলা চলো নীতির কারণে জনগণ ঝুঁকির মধ্যে পড়েছে। সত্য কথা আমরা জানতে পারছি না। সরকারের তরফ থেকে যে কথাগুলো বলা হচ্ছে, তা নিয়ে ইতোমধ্যে প্রশ্ন উঠেছে।

ফখরুল বলেন, করোনাভাইরাস মোকাবিলা করতে সরকারের যে আন্তরিকভাবে এগিয়ে আসা দরকার ছিল, সেটি করতে তারা ব্যর্থ হয়েছে। কারণ, তাদের মধ্যে প্রচণ্ড রকমের উদাসীনতা ছিল। অবহেলা ছিল। তারা অন্য কাজে ব্যস্ত ছিল। যখন ঘাড়ের মধ্যে এসে পড়ে গেছে, তখন তারা এটিকে সামাল দিতে গেছে। সামাল দেয়ার মতো শক্তি তাদের ছিল না। আজকে করোনাভাইরাসের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, তাদের যে শাসন ব্যবস্থা, সেটা কতটা ভঙ্গুর। স্বাস্থ্য ব্যবস্থা পুরোপুরি ভেঙে গেছে। সাধারণ রোগীরা গিয়ে চিকিৎসা পাচ্ছে না।


বিএনপি কোনো কাজ করছে না বলে তথ্যমন্ত্রীর এমন অভিযোগের জবাবে মির্জা ফখরুল চ্যালেঞ্জ করে বলেন, দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকার পরেও বিএনপি যে কাজটুকু করেছে, তা আওয়ামী লীগ থেকে অনেক বেশি। 

তিনি বলেন, সীমিত শক্তি দিয়ে ৭ লাখ পরিবারের কাছে ত্রাণ পৌঁছে দিয়েছেন। সেটা আরও বাড়বে বলে জানান।

বিএনপির এই নেতা আহবান জানান, এটা রাজনৈতিক প্রতিহিংসার সময় নয়। জাতিকে ঐক্যবদ্ধ করতে উদ্যোগ গ্রহণ করুন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ