আজকের শিরোনাম :

সরকার ত্রাণ লুটপাটে ব্যস্ত : ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২০, ২০:০২

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের ত্রাণ বিতরণ কর্মকাণ্ডে সরকার নানা কায়দায় বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, একদিকে সরকারি দলের লোকজন করোনা ভাইরাস মহামারিতে ত্রাণ সামগ্রী লুটপাটে ব্যস্ত, অন্যদিকে বিরোধী দলের ওপর ক্রমাগত নির্যাতন চালানো হচ্ছে।

সোমবার (২০ এপ্রিল) বিকালে সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত বিবৃতিতে এ কথা বলেন তিনি।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, করোনা ভাইরাস মহামারির এই সংকটময় সময়ে স্থানীয় ছাত্রদলের পক্ষ থেকে গরিব ও দুস্থ মানুষদের মাঝে খাদ্য সহায়তা প্রদানের কারণে ফেনী জেলাধীন দাগনভূঁইয়া ইকবাল মেমোরিয়াল সরকারি কলেজ ছাত্রদলের সদস্য নিলয় হাসান রবিনের ওপর ছাত্রলীগের চিহ্নিত একদল সন্ত্রাসী হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করেছে। বাড্ডা লিংক রোডে ত্রাণবঞ্চিত মানুষের বিক্ষোভকে কেন্দ্র করে মামলায় ঢাকা মহানগর উত্তর বাড্ডা থানার অন্তর্গত ৩৭নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি আবুল বাশারকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে জড়ানো হয়েছে। মির্জা ফখরুল এই দুটো ঘটনাকে ‘ন্যক্কারজনক’ মন্তব্য করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিএনপি মহাসচিব বলেন, বিনা অপরাধে সরকারি প্রশাসন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ গণমাধ্যম ও মুক্তচিন্তার মানুষদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হেনস্তা করে যাচ্ছে।

অবিলম্বে রবিনের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং আবুল বাশারের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের মামলা প্রত্যাহারের জোর দাবি জানান বিএনপির মহাসচিব।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ