‘খোলা আকাশের নিচে কোনো পরিবার থাকবে না’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০১৮, ১৯:০৭

সিংড়া (নাটোর), ১১ জুলাই, এবিনিউজ : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আগামী ২০২১ সাল নাগাদ দেশের কোনো ভূমিহীন পরিবার গৃহহীন থাকবে না। সকল ভূমিহীনদের গৃহ নির্মাণ করে দেয়া হবে। তাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করবে সরকার।

তিনি আজ বুধবার দুপুরে সিংড়া উপজেলা মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যা ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ১০২টি দুস্থ পরিবারের মাঝে ১০২ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩ লক্ষ ৬ হাজার টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন।

প্রতিমন্ত্রী এ সময় আরো বলেন, ২০২১ সাল নাগাদ দেশের কোনো ভূমিহীন গৃহহীন পরিবার খোলা আকাশের নিচে থাকবে না। সেই লক্ষ্যে কাজ চলছে।

তিনি বলেন, সিংড়া উপজেলার কয়েকটি ইউনিয়নে আশ্রয় কেন্দ্র নির্মাণ করা হয়েছে সেখানে কয়েক হাজার ভূমিহীন পরিবার বসবাস করছে। চলনবিলের সাধারণ মানুষরা বিগত দিনে ভেলকি বাজির রাজনীতির শিকার হয়েছে। ভোটের আগে অতিথিরা পাখিরা এসে ভোট নেওয়ার জন্য সাধারণ মানুষের পা ধরেছে কিন্তু নির্বাচনে বিজয়ী হওয়ার পর সেই সকল সাধারণ মানুষেরই ঘাঁড় ধরেছে। ভোটের আগে ও পরে চরিত্রের কোন মিল ছিল না।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, গতবছর স্মরণকালের বন্যাসহ কোনো প্রাকৃতিক দুর্যোগেও তাদের দেখা মিলেনি। গত বছর বন্যার সময় সিংড়া পৌরসভার মেয়র ও ইউনিয়নের চেয়ারম্যানসহ আমরা যেভাবে মানুষের পাশে থেকেছি তা দেশের ইতিহাসে নজির সৃষ্টি করেছে। ঈদের আনন্দ ভাগাভাগি করতে আমরা (জনপ্রতিনিধি) ঈদের কুরবানীও আশ্রয় কেন্দ্রে করেছি।

মন্ত্রী এ সময় উন্নয়ন, সুশাসন ও নিরাপত্তার স্বার্থে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল কুমারের সভাপতিত্বে ঢেউটিন ও নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈয়দ আরিফুল হক, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক রুহুল আমিনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

এবিএন/রাকিবুল ইসলাম/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ