আজকের শিরোনাম :

তালিকা করে প্রকৃত দুস্থদের হাতে খাবার তুলে দেয়া হবে: হানিফ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২০, ১৭:১৯

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, করোনাভাইরাসের কারণে সকল কর্মকাণ্ড বন্ধ হয়ে যাওয়ায় সারাদেশের খেটে খাওয়া মানুষেরা প্রচণ্ড খাদ্যাভাবে রয়েছেন। বিষয়টি বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ত্রাণ তৎপরতার নির্দেশনা দিয়েছেন এবং পর্যাপ্ত ত্রাণ দিয়েছেন।

বৃহস্পতিবার ২৫০ শয্যাবিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনাভাইরাস শনাক্তের পিসিআর ল্যাবের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, প্রধানমন্ত্রী দলীয়ভাবে ত্রাণ কমিটি গঠনের নির্দেশনা দিয়েছেন। প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে তালিকা করে প্রকৃত দুস্থদের হাতে খাবার তুলে দেয়া হবে।

এ সময় কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, প্রতিদিন এই ল্যাবে অন্তত ৯০টি নমুনা পরীক্ষা করা সম্ভব হবে। কুষ্টিয়াসহ আশে পাশের পাঁচটি জেলার মানুষ এই ল্যাবের দ্বারা উপকৃত হবেন বলে আশা করছেন তিনি।

প্রসঙ্গত, গত ৩ এপ্রিল হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় মাহবুব আলম হানিফ জেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। এ সময় তিনি সবার দাবির প্রেক্ষিতে কুষ্টিয়া জেলায় করোনাভাইরাস শনাক্তের এই পিসিআর ল্যাব স্থাপনের প্রতিশ্রুতি প্রদান করেন।

তার প্রতিশ্রুতি অনুযায়ী, বৃহস্পতিবার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে এই পিসিআর ল্যাব উদ্বোধন করা হয়।

পিসিআর ল্যাবের উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক আসলাম হোসেন, সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম, কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: আশরাফুল ইসলাম দারা, স্বাচিপ নেতা ডা: আমিনুল হক রতনসহ জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ