খালেদা জিয়াকে দেখতে নেতা-কর্মীদের ভিড় না করার আহ্বান ফখরুলের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০২০, ১৯:৩৮

করোনাভাইরাসের কারণে খালেদা জিয়াকে দেখতে নেতা-কর্মীদের ভিড় না করে নিরাপদে থাকার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৪শে মার্চ) সন্ধ্যায়, গুলশানে বিএনপি চেয়ারাপার্সনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি। এসময় মির্জা ফখরুল জানান, খালেদা জিয়ার মুক্তিতে আপ্লুত আমরা, তার মুক্তিতে স্বস্তি ফিরে এসেছে। তবে শর্ত বোধগম্য নয়।

তিনি আরও জানান, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে আলাপ করে একটি টিম গঠন করা হয়েছে, এই টিম তার স্বাস্থ্যগত বিষয় দেখবে।

এছাড়া, বিএসএমএমইউ হাসপাতালের সামনে নেতাকর্মীদের জমায়েত ও সমাবেশ না করার আহ্বান জানান মির্জা ফখরুল। খালেদা জিয়ার বাড়ির সামনেও ভিড় না করারও আহ্বান জানিয়েছেন তিনি।

এর আগে মঙ্গলবার (২৪শে মার্চ) বিকালে আইনমন্ত্রী আনিসুল হক জানান, বিশেষ পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা ৬ মাসের জন্য স্থগিত রেখে তাকে মুক্তির সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রধানমন্ত্রীর নির্দেশে আইনি প্রক্রিয়া অনুসরণ করে মানবিক দিক বিবেচনা করে ফৌজদারি কার্যবিধি ৪০১ ধরায় বেগম খালেদা জিয়ার সাজা ৬ মাসের জন্য স্থগিত রেখে নিজ বাসায় অবস্থান করে চিকিৎসা নেয়ার শর্তে এবং এই সময়ে বিদেশে না যাওয়ার শর্তে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে চিকিৎসাধীন।

স্বাস্থ্যগত অবস্থার অবনতির কথা উল্লেখ করে তার পরিবারের পক্ষ থেকে এ পর্যন্ত দুই দফায় জামিনের জন্য আবেদন করা হয়। কিন্তু, আপিল বিবেচনা করে তার জামিনের আপিল আবেদন খারিজ করে দেন আদালত।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ