আজকের শিরোনাম :

দেশে ‘দমনমূলক শাসন’ চালাচ্ছে সরকার: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৯

সরকার দেশে ‘দমনমূলক শাসন’ চালাচ্ছে এবং সাধারণ মানুষের অধিকার ‘ছিনিয়ে’ নিচ্ছে বলে শনিবার অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘এ স্বৈরাচারী শাসন ব্যবস্থা সাধারণ মানুষকে তার অধিকার বঞ্চিত করছে। এ জন্যই সরকার আমাদের কোনও সমাবেশ করার অনুমতি দেয় না। সমাবেশের জন্য অনুমতি না দেয়া তাদের নিয়মিত অনুশীলনে পরিণত হয়েছে।’

‘সরকার দেশের জনগণের আশা-আকাঙ্ক্ষার তোয়াক্কা না করে দেশ শাসন করছে’ বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

পুলিশ অনুমতি না দেয়ায় বিএনপির নির্ধারিত সমাবেশ স্থগিত হওয়ার পর রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব অভিযোগ করেন ফখরুল।

গুরুতর অসুস্থ হওয়ার পরও ‘ষড়যন্ত্র’ করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জামিন দেয়া হয়নি অভিযোগ করে তিনি আরও বলেন, ‘মানুষকে সংগঠিত করে আন্দোলনের মাধ্যমে আমরা বিএনপি প্রধানকে মুক্ত করার চেষ্টা করছি।’

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতে খালেদার জামিন আবেদন খারিজ হওয়ার প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে আজ (শনিবার) বেলা ২টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার কথা ছিল বিএনপির।

এ সমাবেশকে কেন্দ্র করে কার্যালয়ের সামনে সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

পরে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, দলের নির্ধারিত সমাবেশে পুলিশি বাধার প্রতিবাদে রবিবার রাজধানীর সব থানা ইউনিট বিক্ষোভ করবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ