আজকের শিরোনাম :

বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিসর্জন দিতে পারি না : কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রতিবেশী ভারতের দিল্লিতে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ঘিরে সহিংসতা চলছে। এটা ভারতের অভ্যন্তরীণ সমস্যা হলেও প্রতিবেশীর বাড়িতে আগুন লাগলে পাশের ঘরে আঁচ লাগে। ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো। মুক্তিযুদ্ধের সময় রক্তের অক্ষরে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়েছে, সেটা আমরা বিসর্জন দিতে পারি না।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর হাতিরপুলে ফিকামলি সেন্টারে অনুষ্ঠিত স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ সেলিম দেলোয়ার দিবসের আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, এ বছর আমরা মুজিববর্ষ উদযাপন করব। মুজিববর্ষে ভারতকে যদি বাদ দিই, সেটা অকৃতজ্ঞতা দেখানো হবে। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে ওঠা বন্ধুরাষ্ট্র ভারতকে বাদ দিয়ে আমরা মুজিববর্ষ উদযাপন করতে পারি না। একইসঙ্গে তিনি আলোচনার মাধ্যমে ভারতের চলমান অভ্যন্তরীণ সমস্যা দ্রুত সমাধানের আহ্বানও জানিয়েছেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অপকর্মের বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযানে সবাইকে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, শেখ হাসিনা অপকর্মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু করেছেন। তিনি দলের লোককেও ছাড় দিচ্ছেন না। এই শুদ্ধি অভিযানে সহযোগিতা করতে আমি সবাইকে অনুরোধ করছি।

শহীদ সেলিম দেলোয়ারের রাজনৈতিক সহযোদ্ধা ড. মো. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রুহুল আমিন, আইনজীবী নেতা মমতাজ উদ্দিন মেহেদী প্রমুখ।

 এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ